কর্মীসভার খাবার খেয়ে হাসপাতালে ছয় শতাধিক মানুষ

হাসপাতালে চিকিৎসাধীন খাদ্য বিষক্রিয়ায় অসুস্থরা [ছবি: নিউজ টোয়েন্টিফোর]

কর্মীসভার খাবার খেয়ে হাসপাতালে ছয় শতাধিক মানুষ

দুটি তদন্ত কমিটি গঠন
শেখ রুহুল আমিন • ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের মহেশপুরে খাদ্যে বিষক্রিয়ার পর এবার কোটচাঁদপুরে আওয়ামী লীগের সাবেক নারী সংসদ সদস্য পারভিন তালুকদার মায়ার কর্মীসভার বিরিয়ানি খেয়ে তিন শতাধিক ব্যক্তি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। দুটি উপজেলায় আক্রান্তের সংখ্যা প্রায় ছয় শতাধিক। তবে আয়োজকদের কাউকেই হাসপাতালে দেখা যায়নি।  

বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত জেলার কোটচাঁদপুর হাসাপাতালে তিন শতাধিক নারী-পুরুষ ভর্তি করা হয়।

আরো অসুস্থ শতাধিক নারী-পুরুষকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।  

এছাড়া বিভিন্ন গ্রামের শতাধিক পরিবারের শিশুসহ অনেকেই অসুস্থ হয়ে পড়েছে। হাসপাতালের বেড়ে জায়গা না হওয়ায় রাতভর অসুস্থ রোগীদের মেঝেতেই রাত কাটাতে হয়েছে। আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও  স্থানীয় জনপ্রতিনিধিরা হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের খোঁজ-খবর নেন।

 

এদিকে মহেশপুর ও কোটচাঁদপুরে খাদ্যে বিষক্রিয়ায় ঘটনায় স্বাস্থ্য বিভাগ ছয় সদস্য  ও ঝিনাইদহ পুলিশ বিভাগের পক্ষ থেকে অতিরিক্ত পুলিশ সুপার কনক কুমার দাসকে প্রধান করে পাঁচ সদস্যবিশিষ্ট দুটি পৃথক তদন্ত কমিটি গঠন করা হয়েছে। স্বাস্থ্য বিভাগের তদন্ত কমিটি ঢাকা থেকে রওনা দিয়েছেন বলে সাংবাদিকদের নিশ্চিত করেছেন ঝিনাইদহ সিভিল সার্জন  ডা. রাশেদা সুলতানা ।

news24bd.tv

অসুস্থ ব্যক্তিরা জানান, শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ঝিনাইদহ-৩ আসন থেকে সংসদ সদস্য মনোনয়ন প্রত্যাশী পারভীন তালুকদার মায়া কোটচাঁপুর মেইন বাসস্ট্যান্ডে এক কর্মীসভার আয়োজন করেন। সমাবেশ শেষে শহরে একটি র‌্যালি বের করা হয়। পরে আগত নেতাকর্মীদের মাঝে বিরিয়ানি বিতরণ করা হয়। বিরিয়ানি খেয়ে বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে তিন শতাধিক নারী-পুরুষ ও শিশু। তাদের কোটচাঁদপুর হাসপাতালে ভর্তি করা হয়। খাদ্যে বিষক্রিয়ার কারণে এ সমস্যা হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসক। এদিকে এত বিপুল সংখ্যক রোগীর চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছেন সেবিকারা।

মঙ্গলবার ওই নেত্রীর মহেশপুর সমাবেশে বিরিয়ানি বিতরণ করা হলে তিন শতাধিক মানুষ অসুস্থ হয়। পর পর দুদিন একই ঘটনায় অসুস্থ হওয়ায় বিষয়টি পরিকল্পিত বলে দাবি করেছেন ভুক্তভোগিরা।  

কোটচাঁদুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. শাহাব উদ্দিন জানান, খাদ্যে বিষক্রিয়ার ফলে এই ধরনের ঘটনা ঘটেছে। অসুস্থদের মধ্যে দুই জনের অবস্থা আশংকাজনক। তাদের যশোর সদর হাসপাতালে পাঠানো হয়েছে।  

রুহুল/অরিন/নিউজ টোয়েন্টিফোর


 

সম্পর্কিত খবর