প্লে-অফের আশা বাঁচিয়ে রাখল আরসিবি

আরসিবি’র খেলোয়াড়দের চোখে-মুখে বিজয়ের হাসি [ছবি: বিসিসিআই]

আইপিএল ২০১৮

প্লে-অফের আশা বাঁচিয়ে রাখল আরসিবি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

আগের সাক্ষাতে সানরাইজার্স হায়দ্রাবাদের অল্প রানের লক্ষ্য তাড়া করে ৫ রানে হেরেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি)। কাল ঘরের মাঠে তারই যথার্থ প্রতিশোধ নিল দলটি। সাকিব আল হাসানদের বিপক্ষে ১৪ রানের জয় পেয়েছে বিরাট কোহলির দল। এই জয়ে বেঁচে রইলো ব্যাঙ্গালোরের আইপিএল প্লে-অফ খেলার আশা।



এম চিন্নাস্বামী স্টেডিয়ামে কাল রাতে টস হেরে ব্যাট করতে নেমে আরসিবি ২১৮ রানের বিশাল সংগ্রহ দাঁড় করে। জবাবে ২০৪ রান তুলতে সক্ষম হয় সানরাইজার্স হায়দ্রাবাদ।  

প্রথমে ব্যাট করতে নেমে ৩৮ রান তুলতেই দুই ওপেনারকে হারায় স্বাগতিকরা। এরপর দলের হাল ধরেন এবি ডি ভিলিয়ার্স ও মঈন আলি।

দু’জনে ৫৭ বলে যোগ করেন ১০৭ রান। তবে ৪ রানের ব্যবধানে ভিলিয়ার্স ও মঈন দু’জনেই উইকেট হারান। তাদের ডাগ আউটের পথ দেখান রহস্যময় স্পিনার রশিদ খান।  স্বাগতিকদের সংগ্রহ তখন ৪ উইকেটের বিনিময়ে ১৪৯ রান।

ভিলিয়ার্স ৩৯ বলে ১২ চার ও ১ ছয়ে ৬৯ রান করেন। মঈন ৩৪ বলে ৬টি ছয় ও দুই চারে ৬৫ রান করেন। এরপর কলিন ডি গ্র‍্যান্ডহোমের ১৭ বলে ৪০ ও সরফরাজ খানের ৮ বলে অপরাজিত ২২ রানের ক্যামিওর বদৌলতে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২১৮ রান করে তিনবারের ফাইনালিস্টরা। নিজেকে ছাড়িয়ে যাওয়ার মিশনে এদিন উইকেট শূন্য ছিলেন সাকিব আল হাসান। কোটার নির্ধারিত ৪ ওভার বল করে দিয়েছেন ৩৫ রান। বাসিল থাম্পি ৪ ওভারে দেন ৭০ রান। তবে রশিদ খান ৩টি ও সিদ্ধার্থ কৌল ২টি উইকেট লাভ করেন।

পর্বতসম লক্ষ্য তাড়া করতে গিয়ে ৬৪ রানে ২ উইকেট হারায় হায়দ্রাবাদ। এরপর হাল ধরেন অধিনায়ক কেন উইলিয়ামসন ও মনিশ পান্ডে। ৬৭ বলে তারা ১৩৫ রান যোগ করেন। তবে শেষ রক্ষা হয়নি। ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০৪ রান তোলে হায়দ্রাবাদ।

উইলিয়ামসন ৪২ বলে ৭ চার ও ৫ ছয়ে ৮১ রান করেন। পান্ডে ৩৮ বলে ৬২ করে অপরাজিত থাকেন। ব্যাঙ্গালোরের ৩ বোলার উইকেটগুলো ভাগাভাগি করে নেন।

এই জয়ে ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে তালিকার পঞ্চম স্থানে উঠে এসেছে আরসিবি। সবার আগে প্লে-অফ নিশ্চিত করা সানরাইজার্সের পয়েন্ট ১৮।

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর