নবীজীকে কটুক্তি করে ফেসবুকে স্ট্যাটাস, অভিযুক্ত অরুপ আটক

নবীজীকে কটুক্তি করে ফেসবুকে স্ট্যাটাস, অভিযুক্ত অরুপ আটক

এস এম রেজাউল করিম • ঝালকাঠি প্রতিনিধি

ফেসবুকে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটুক্তি করে স্ট্যাটাস দেয়া অরুপ সিকদারকে গ্রেপ্তার করা হয়েছে। রাজধানীর হাজারীবাগ এলাকা থেকে তাকে আটক করা হয়।

গেল ৩-৪ মাসে একাধিকবার নিজ ফেসবুক আইডি থেকে নবীজিকে ও মুসলিমদের নিয়ে কটুক্তি করে অরুপ সিকদার। এরপর তাকে অবিলম্বে গ্রেপ্তার ও বিচারের দাবি জানানো হয়।

তার বিরুদ্ধে তীব্র নিন্দার ঝড় ওঠে। অরুপের বিচারের দাবিতে তার এরাকা ঝালকাঠির রাজাপুর উপজেলায় পোস্টারিংও করা হয়। এতে অরুপ গা ঢাকা দেয়।  

ধর্মপ্রাণ মুসলমানদের আন্দোলনে একাত্মতা ঘোষণা করে সম্প্রতি অরুপের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন (আইসিটি অ্যাক্ট)-এর ৫৭ ধারায় মামলা করেন স্থানীয় ইউপি সদস্য আসলাম হোসেন লিটু।

 

অবশেষে মামলার পলাতক আসামি অরুপ সিকদারকে ঢাকার হাজারীবাগ এলাকা থেকে আটক করে স্থানীয়রা থানায় সোপর্দ করে। অরুপ রাজাপুর উপজেলার রোলা গ্রামের অরুন সিকদারের ছেলে।  

রাজাপুর থানা পুলিশ তাকে ঢাকা থেকে ঝালকাঠিতে নিয়ে আসে এবং গতকাল জেলা আদালতে প্রেরণ করে। পুলিশ ৫দিনের রিমান্ড আবেদন করলে আদালত ২দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ শামসুল আরেফিন জানান, সম্প্রতি ফেসবুকে নবীজীকে নিয়ে অশালীন ও কটুক্তিমূলক মন্তব্য করায় ৬ মে ২০১৮ রাজাপুর সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ আসলাম হোসেন লিটু বাদী হয়ে আইসিটি অ্যাক্টের ৫৭ ধারায় অরুপ সিকদারকে আসামি করে একটি মামলা দায়ের করেন। তারই প্রেক্ষিতে অরুপকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।  

রেজাউল/অরিন/নিউজ টোয়েন্টিফোর
 

সম্পর্কিত খবর