ইফতার পার্টিতেও রাজনীতি করছে বিএনপি: ওবায়দুল কাদের

ফাইল ছবি

ইফতার পার্টিতেও রাজনীতি করছে বিএনপি: ওবায়দুল কাদের

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিএনপি এখন ইফতার নিয়েও রাজনীতি করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ইফতার সামনে রেখে রাজনৈতিক বক্তব্য বিএনপির জন্য রাজনৈতিক দেওলিয়াপনা ছাড়া আর কিছু না। রাজনীতিতে তারা এত নিচে নেমে গেছে যে, ইফতার পার্টিতে এসে রাজনীতি করছে এবং বিদেশিদের কাছে অশ্রাব্য ভাষায় নালিশ করছে এবং যেটা রাজনৈতিক ভাষা নয় সেটাও বলছে। আমরা সেটা করি না, করবোও না।

সোমবার রাজধানীর কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে এক ইফতার পার্টি থেকে বেরিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইফতারের সময় রাজনৈতিক বক্তব্য রাখেন না, এমন কি আমিও রাখি না। কিন্তু বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীররা ইফতার নিয়েও রাজনীতি করে। ইফতারের সময় তারা রাজনৈতিক বিদ্বেষ ছড়ায়।

প্রতিপক্ষের বিরুদ্ধে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করে। তারা দেশের মানুষের কাছে তো নালিশ করেই, ইফতার সামনে রেখে বিদেশিদের কাছেও নালিশ করে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমরাও জেলখানায় ছিলাম। খালেদা জিয়া যেই জায়গাটায় আছেন, সেটা আমরা দেখেছি। সেখানে যেভাবে রুমটাকে সাজানো হয়েছে। খুব ভালোভাবে, ভালো জায়গায় আছেন, যেখানে আমরাও ছিলাম না।

তিনি বলেন, এখন তারা বিরোধী দলে আছেন, বিএনপির নেতারা এ নিয়ে বলবেনই। জেল কোর্ট অনুযায়ী খালেদা জিয়ার যা যা প্রাপ্য সব কিছু করা হচ্ছে এবং যদি আরও কিছু করার দরকার হয় সেটাও করা হবে। চিকিৎসার জন্য আরও কিছু করার দরকার হলে সরকার করবে, তার থাকা খাওয়ার জন্য সরকার করেছে।

সেতুমন্ত্রী বলেন, কারাগারে ব্যক্তিগত গৃহপরিচালিকা রাখার কোনো সুযোগ নেই। সেটাও এলাউ করা হয়েছে। তার জন্য ব্যক্তিগত চিকিৎসক রাখার কোন নিয়ম নেই, এই নিয়মও খালেদা জিয়ার জন্য ভাঙ্গা হয়েছে। তাকে জেলে দিয়েছেন আদালত, মুক্তি দিতে পারেন আদালত। কিন্তু মানুষ হিসেবে মানবিকতার দিক দিয়ে, তারও বয়স হয়েছে, তাকে যথাযথ চিকিৎসা দেওয়া, তার সঙ্গে মানবিক আচরণ করা, এতে সরকারের কোনো গাফলতি নেই।

 

(নিউজ টোয়েন্টিফোর/কেআই)

সম্পর্কিত খবর