টেকনাফ ও ঘুমধুমে আরও ১২ রোহিঙ্গার লাশ

ফাইল ছবি

টেকনাফ ও ঘুমধুমে আরও ১২ রোহিঙ্গার লাশ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক:

মিয়ানমারের রাখাইন অঞ্চলে সেনাবাহিনীর দমন অভিযানের মধ্যে কক্সবাজারের টেকনাফ ও বান্দরবানের ঘুমধুম সীমান্ত থেকে আরও ১২ রোহিঙ্গার লাশ উদ্ধার করা হয়েছে।

বুধবার টেকনাফের শাহপরীর দ্বীপ সংলগ্ন নাফ নদী থেকে পাঁচ শিশুসহ সাতজনের এবং ঘুমধুম সীমান্ত এলাকা থেকে পাঁচ রোহিঙ্গার গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয় বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এ নিয়ে গত দুই সপ্তাহে মোট ৭০ রোহিঙ্গার লাশ উদ্ধার করা হল বাংলাদেশে। এছাড়া আরও দুই রোহিঙ্গা নারী বুধবার অসুস্থ হয়ে মারা গেছেন।

টেকনাফ থানার ওসি মো. মাইনউদ্দিন খান জানান, বুধবার সকালে টেকনাফের সাবরাং ইউনিয়নে  শাহপরীর দ্বীপের গোলারচর পয়েন্ট থেকে পাঁচ শিশুর এবং বিকেলে আরও এক নারী ও পুরুষের লাশ পাওয়া যায়।

লাশগুলো টেকনাফের শাহপরীর দ্বীপ এলাকায় রাখা হয়েছে এবং সেখানেই দাফনের ব্যবস্থা করা হচ্ছে।

বিজিবি কক্সবাজার ৩৪ ব্যাটেলিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মঞ্জুরুল হাসান জানান, বুধবার বিকেলে ঘুমধুম সীমান্তের এপার থেকে গুলিবিদ্ধ পাঁচ লাশ উদ্ধার করা হয়েছে। সীমান্তের ওপারে গুলিবিদ্ধ হয়ে মৃত্যুবরণ করার পর স্বজনরা দাফনের জন্য এপারে নিয়ে এসেছেন।

এর আগে মঙ্গলবার একজন, রবিবার পাঁচজন, শনিবার তিনজন, গত শুক্রবার ২৬ জন, বৃহস্পতিবার ১৯ জন এবং বুধবার চার রোহিঙ্গার লাশ উদ্ধার করা হয়।

এদিকে বুধবার ভোরের দিকে টেকনাফের শাহপরীর দ্বীপ এলাকায় অসুস্থ হয়ে দুই রোহিঙ্গা নারীর মৃত্যু হয় বলে জানা গেছে।

সম্পর্কিত খবর