সারাদেশে ‘বন্দুকযুদ্ধে’ ৮ ‘মাদক বিক্রেতা’ নিহত

প্রতীকী ছবি

সারাদেশে ‘বন্দুকযুদ্ধে’ ৮ ‘মাদক বিক্রেতা’ নিহত

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

‌‘মাদক বিক্রেতা’ রুখতে সারাদেশে ‘বন্দুকযুদ্ধ’ অব্যাহত আছে। গতকালও দেশের পাঁচ জেলায় পুলিশ-মাদক বিক্রেতার ‘বন্দুকযুদ্ধে’ আটজন  নিহত হয়েছে। এর মধ্যে ফেনীতে দুইজন, মাগুরায় দুই, আখাউড়ায় এক, নারায়ণগঞ্জে এক, কুমিল্লায় দুইজন। এসময় আহত নয় পুলিশ আহত হয়েছে বলে পুলিশ দাবি করেছে।

বুধবার রাত থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত এ ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে।

ফেনী: বৃহস্পতিবার ভোরে ফেনীর ফুলগাজী উপজেলার সীমান্তবর্তী জাম্বুড়া এলাকায় ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক বিক্রেতা নিহত হয়েছেন।

নিহতরা হলেন-সামিরান শামীম উপজেলার আনন্দপুর মাইজ গ্রামের মোহাম্মদ মোস্তফার ছেলে ও মনতলা গ্রামের মৃত ফটিক মিয়ার ছেলে মজনু মিয়া ওরফে মনির।

ফুলগাজী থানার পরিদর্শক (ওসি) হুমায়ুন কবির জানান, নিহত মাদক বিক্রেতাদের বিরুদ্ধে থানায় ১০টিরও বেশি করে মামলা রয়েছে।

 

মাগুরা: মাগুরায় দুদল মাদক বিক্রেতার মধ্যে ‘বন্দুকযুদ্ধে’ দুজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার ভোরে মাগুরা সদর থানার পুলিশ তাদের মরদেহ উদ্ধার করে।

নিহতরা হলেন- মাগুরা পৌর এলাকার নিজনান্দুয়ালী গ্রামের মাদক ব্যবসায়ী আইয়ুব হোসেন (৫০) অপরজন ভায়না টিটিডিসিপাড়ার মাদক বিক্রেতা মিজানুর রহমান কালু (৪৩)।  

মাগুরা সদর থানাসহ বিভিন্ন থানায় নিহত আইয়ুবের নামে ১৮টি এবং কালুর নামে ২১টি মাদকের মামলা রয়েছে।  

ব্রাহ্মণবাড়িয়া: বুধবার রাত দুটার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক বিক্রেতা ও হত্যা মামলার আসামি আমির খাঁ নিহত হয়েছেন। নিহত আমির উপজেলার চানপুর এলাকার মৃত সুরুজ খাঁর ছেলে।

এ সময় আখাউড়া থানা পুলিশের এএসআই ও দুইজন কনস্টেবল আহত হয়েছে। ঘটনাস্থল থেকে পুলিশ একটি পাইপগান, একটি কাতুর্জ,  একটি রামদা, ১০ কেজি গাঁজাসহ আটটি স্কফ সিরাপ উদ্ধার করেছে।

আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন তরফদার জানান, নিহত আমিরের বিরুদ্ধে আখাউড়া থানায় দুটি ও একটি হত্যা মামলাসহ ১২টি মামলা রয়েছে।

নারায়ণগঞ্জ: জেলার সিদ্ধিরগঞ্জে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ১৫ মামলার আসামি মাদক বিক্রেতা সেলিম ওরফে ফেন্সি সেলিম নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) ছয়জন।
 
বৃহস্পতিবার ভোরে সিদ্ধিরগঞ্জের দক্ষিণ নিমাইকাসারী ক্যানেলপাড় বজলুখানের খালি জায়গায় এ ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে। সেলিমের বিরুদ্ধে বিভিন্ন থানায় ১৫টি মাদক মামলা রয়েছে।

কুমিল্লা: বুধবার রাত দুটার দিকে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রাজীব (৩০) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছে। নিহত রাজীব সদর দক্ষিণ উপজেলার চাঙ্গিনী এলাকার শাহ আলম মিয়ার ছেলে।

এসময় ঘটনাস্থল থেকে একটা এলজি, ৪০ কেজি গাঁজা ও ৫০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।  

অপরদিকে, বুধবার দিবাগত রাত একটার দিকে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ বাবুল মিয়া ওরফে লম্বা বাবুল (৩৮) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন।  

নিহত বাবুল মিয়া উপজেলার পৌর এলাকার মৃত হাফেজ আহমেদের ছেলে। ঘটনাস্থল থেকে ২০০ বোতল ফেনসিডিল ও একটি এলজি উদ্ধার করা হয়েছে।

এ বিষয়ে চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ফয়সল জানান, বাবুলর বিরুদ্ধে থানায় পাঁচটি মাদক মামলাসহ ছয়টি মামলা রয়েছে।
 

সম্পর্কিত খবর