প্রতিশ্রুতির বাস্তবায়ন সরকারের মূল লক্ষ্য: প্রযুক্তি প্রতিমন্ত্রী
উত্তরবঙ্গের একমাত্র ফুটওভার ব্রিজ নির্মাণ কাজ শুরু

প্রতিশ্রুতির বাস্তবায়ন সরকারের মূল লক্ষ্য: প্রযুক্তি প্রতিমন্ত্রী

নাসিম উদ্দীন • নাটোর প্রতিনিধি

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, আওয়ামী লীগ সরকার প্রতিশ্রুতি দিলে তার বাস্তবায়ন করে। প্রতিশ্রুতির বাস্তবায়ন আওয়ামী লীগ সরকারের মূল লক্ষ্য।  

আজ (২৫ মে) দুপুরে নাটোরের সিংড়া পৌর বাস টার্মিনালে উত্তরবঙ্গের একমাত্র ফুটওভার ব্রিজ (৩৪.২৬৯ মিটার) নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, আগস্ট মাসে এক শোকসভার মাননীয় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি সিংড়াতে এসেছিলেন।

সে সময় জনগণের দাবির প্রেক্ষিতে তিনি সিংড়া বাস টার্মিনালে ফুটওভার ব্রিজ নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছিলেন। আজ তা বাস্তবায়ন হতে যাচ্ছে।  

প্রতিমন্ত্রী আরও বলেন, প্রতিদিন নাটোর-বগুড়া মহাসড়ক দিয়ে ৮ হাজার যানবাহন চলাচল করে। রাস্তা অপ্রশস্ত হওয়ায় ও অসাবধানতাবশত রাস্তা পারাপারে প্রতিনিয়ত এই মহাসড়কটিতে ছোট-বড় দুর্ঘটনা ঘটছে।

এতে অনেকের প্রাণহানি হচ্ছে, আবার অনেকে পঙ্গুত্ব বরণ করছে।  

‘ইতোমধ্যে নাটোর-বগুড়া মহাসড়কের ৬০ কিলোমিটার রাস্তা প্রশস্তকরণের জন্য ৬৬২ কোটি টাকার একটি নতুন প্রকল্প তৈরি করা হয়েছে। সকল প্রক্রিয়া শেষ করে দ্রুতই নাটোর-বগুড়া মহাসড়ক প্রশস্ত করা হবে। ’

ভিত্তিপ্রস্তর স্থাপন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সিংড়া পৌরসভার মেয়র মোঃ জান্নাতুল ফেরদৌস, সওজ এর নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক রুহুল আমিন, পৌর কাউন্সিলর দেদার হায়াত বেনু, উপজেলা যুবলীগের সভাপতি শরিফুল ইসলাম,শ্রমিক নেতা জাহাঙ্গীর আলম, আশরাফুল ইসলাম স্বপন, হাসান ইমাম, আব্দুস ছাত্তার প্রমুখ।

প্রাক্কলিত মূল্য ২ কোটি ৬৮ লাখ টাকায় সড়ক ও জনপথ বিভাগ নাটোরের বাস্তবায়নে ঠিকাদারি প্রতিষ্ঠান হিসেবে কাজ করবে মের্সাস এস এম কন্সট্রাকশন অ্যান্ড আতাউর রহমান খান (জেভি)।

নাসিম/অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর