কুমিল্লায় ‘বন্দুকযুদ্ধে’ দুই ‌‘মাদক ব্যবসায়ী’ নিহত

কুমিল্লায় ‘বন্দুকযুদ্ধে’ দুই ‌‘মাদক ব্যবসায়ী’ নিহত

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

কুমিল্লায় ‘বন্দুকযুদ্ধে’ এনামুল হক (দোলন) ভূঁইয়া (৩৫) ও নুরু নামের (৫৫) দুই ব্যক্তি নিহত হয়েছেন। পুলিশের দাবি, নিহত দুজন মাদক ব্যবসায়ী। রোববার রাতে জেলার দেবিদ্বার উপজেলা পশ্চিম ভিংলাবাড়ি এবং সদর দক্ষিণ উপজেলার গলিয়ারা এলাকায় এ দুটি ঘটনা ঘটে।

দেবিদ্বার থানার ওসি মো. মিজানুর রহমান জানান, দেবিদ্বারে নিহত দোলন উপজেলার ভিংলাবাড়ি (মির্জানগর) গ্রামের মৃত আবদুল্লাহ ভূঁইয়ার ছেলে এবং সদর দক্ষিণে নিহত নুরু উপজেলার কালিকাপুর গ্রামের আবদুল কাদেরের ছেলে।

ওসি মিজানুর রহমান আরও জানান, মাদক উদ্ধার করতে উপজেলার পশ্চিম ভিংলাবাড়ি এলাকায় গোমতী বাঁধে অবস্থান নেয় পুলিশ। সেখানে মাদক ব্যবসায়ী দোলনসহ তার সহযোগীরা পৌঁছালে তাদের আটকের চেষ্টা করা হয়। এ সময় মাদক ব্যবসায়ী দোলনসহ সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পুলিশও ২৩ রাউন্ড শটগানের গুলি চালায়।

এতে দোলন গুলিবিদ্ধ হলে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে একটি পাইপগান, ১০ কেজি গাঁজা ও ১০০ পিস ইয়াবা। নিহত দোলনের বিরুদ্ধে দেবিদ্বার ও মুরাদনগর থানায় ১২টি মাদকের মামলা রয়েছে।

অন্যদিকে সদর দক্ষিণ থানার ওসি নজরুল ইসলাম জানান, মাদকবিরোধী অভিযানকালে উপজেলার সীমান্তবর্তী গলিয়ারা এলাকায় মাদক ব্যবসায়ী নুরু ও তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পুলিশও গুলি চালালে গুলিবিদ্ধ হয় নুরু। তাকে উদ্ধারের পর কুমেক হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক নুরুকে মৃত ঘোষণা করেন। এ সময় ২ পুলিশ সদস্য আহত হয়েছেন।

পুলিশ ঘটনাস্থল থেকে একটি বিদেশি রিভলবার ও ৫ কেজি গাঁজা উদ্ধার করেছে। নিহত নুরু স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী এবং তার বিরুদ্ধে ১১টি মাদক ও একটি অস্ত্র মামলা রয়েছে বলে জানান ওসি।

সম্পর্কিত খবর