নাইজেরিয়ান ফুটবলারদের রুমে রুশ নারী প্রবেশ নিষেধ

প্রতীকী ছবি

নাইজেরিয়ান ফুটবলারদের রুমে রুশ নারী প্রবেশ নিষেধ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

রাশিয়া বিশ্বকাপের আর মাত্র কয়েকদিন বাকি। কাপ নিতে মরিয়া সব দল। আর তাই ফুটবলারদের শরীর ও মনের সুস্থতার দিকে কড়া নজর দলগুলোর কোচ ও ম্যানেজারের। সে কারণেই নাইজেরিয়ান ফুটবলারদের জন্য জারি করা হয়েছে নারী বিষয়ক বিশেষ নিষেধাজ্ঞা।

কোন রুশ নারী প্রবেশ করতে পারবে না ফুটবলারদের কক্ষে।

রাশিয়ায় ফুটবল বিশ্বকাপে গিয়ে দলের ফুটবলাররা যাতে সেদেশের নারীদের সঙ্গে যৌনাচারে জড়িয়ে না পড়ে সেজন্যই এই কড়া নির্দেশনা জারি করা হয়েছে। কোচ গারনট রোর এ বিষয়ে ফুটবলারদের সতর্ক করে দিয়েছেন। তার মতে, রুশ সুন্দরীদের শরীরের প্রেমে মজে গেলে খেলায় ফুটবলারদের মনোনিবেশ নষ্ট হবে।

আর তাই স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, রুশ নারীরা কোনোভাবেই খেলোয়াড়দের রুমে যাতে না আসে।

রোর বলেছেন, ফুটবলারদের স্ত্রী ও পরিবারের লোকেরা এসে দেখা করতে পারেন। যখন খেলোয়াড়রা ম্যাচের প্রস্তুতি নেবেন না, তখন দেখা করতেই পারেন। তবে একইসঙ্গে বাইরের কোনও অপরিচিত দেখা করতে পারবেন না।

সুপাইর ঈগলদের দলপতি মাইকেল ওবির স্ত্রী রাশিয়ান নাগরিক ওলগা। শুধু সাবেক চেলসি তারকার ক্ষেত্রেই রয়েছে বিশেষ ছাড়!

আফ্রিকান দলটির ৫৩ বছর বয়সী কোচ বলেন, অধিনায়ক মাইকেলের স্ত্রী ছাড়া কোনো রুশ নারী বিশ্বকাপ দলের সদস্যদের ধারে কাছেও আসতে পারবে না।  

গেল মাসে বাকিংহ্যাম বিশ্ববিদ্যালয়ের ডিরেক্টর প্রফেসর অ্যান্থনি গ্লিস ইংলিশ ফুটলবারদের সাবধান করে দিয়েছিলেন। তিনি বলেন, রাশিয়ান মেয়েদের থেকে দূরে থাকতে হবে। বড় ম্যাচের আগে তারা কাছে এসে বিপদ বাড়াতে পারে। ব্ল্যাকমেইল করতে পারে। এমনকী ইংল্যান্ড যাতে টুর্নামেন্টে ভালো খেলতে না পারে, সেজন্যও নানা অপচেষ্টা করা হতে পারে। এমনকী হানি-ট্র্যাপও করা হতে পারে বলে আশঙ্কা রয়েছে।

এ কারণে ইংলিশদের পর এবার নাইজেরিয়ান ফুটবলারদেরও সাবধান করা হলো রাশিয়ান সুন্দরীদের 'হানি-ট্র্যাপ' থেকে দূরে থাকতে।

রাশিয়ায় জুনের ১৪ তারিখ থেকে ১৫ জুলাই পর্যন্ত বিশ্বকাপের আসর বসবে। খেলা হবে মোট ১১টি শহরে যার মধ্যে রয়েছে মস্কো, সেইন্ট পিটার্সবার্গ, সোচি, ভোগলোগ্রাদ, নোভগোরোদের মতো শহর।

সম্পর্কিত খবর