‘জন্ম নিয়ন্ত্রণ মুসলিমদের জন্য নয়’

রিসেপ তাইয়েপ এরদোয়ান।

‘জন্ম নিয়ন্ত্রণ মুসলিমদের জন্য নয়’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান বলেছেন, পরিবার পরিকল্পনা এবং গর্ভনিরোধক ব্যবস্থা মুসলিম পরিবারের জন্য নয়।

সোমবার ইস্তাম্বুলে এক অনুষ্ঠানে এরদোগান এ মন্তব্য করেন।

আমাদের বংশধরদের সংখ্যা বহুগুণে বাড়াব উল্লেখ করে তিনি বলেন, জন্ম নিয়ন্ত্রণ বা পরিবার পরিকল্পনার বিষয়টি বিবেচনা করা কোনো মুসলিম পরিবারের জন্য উচিত নয়।

এরদোগান ২০১৪ সালে দেশটির প্রেসিডেন্টের নির্বাচিত হন।

এর আগে টানা ১২ বছর তিনি প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। তার একে পার্টির মূল ভিত্তি হচ্ছে ইসলাম। দলটির অধিকাংশ সমর্থক রক্ষণশীল মুসলিম।

জন্ম নিয়ন্ত্রণ পদ্ধতি গ্রহণ না করতে এবং তুর্কি জনসংখ্যার অব্যাহত বৃদ্ধি নিশ্চিত করতে তুর্কি নেতা নারীদের প্রতি, বিশেষ করে সুশিক্ষিত ভবিষ্যত মাদের প্রতি আহ্বান জানান।

গত কয়েক বছরে তুরস্কের জনসংখ্যা প্রায় ১.৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

ইস্তাম্বুলের বক্তৃতায় এরদোগান বলেন, আমি স্পষ্ট করে বলছি, আমাদের বংশধরদের সংখ্যা বৃদ্ধি করা প্রয়োজন।

জন্মনিয়ন্ত্রণ রাসুল নিষেধ করেছে উল্লেখ করে তিনি বলেন, মানুষ জন্ম নিয়ন্ত্রণের কথা বলে, পরিবার পরিকল্পনার কথা বলে। কোনো মুসলিম পরিবার এটা গ্রহণ করতে পারে না। যেহেতু মহান আল্লাহপাক এবং আমাদের প্রিয় নবী (সা.) এই নিদের্শ দিয়েছেন। সুতরাং, আমাদের এই পথে চলতে হবে এবং এই ক্ষেত্রে মায়েদেরকে প্রধান ভূমিকা পালন করতে হবে। ’

এরদোগান দম্পতির দুই পুত্র ও দুই কন্যা রয়েছে। চলতি মাসের শুরুতে তিনি তার ছোট মেয়ে সুমেইয়ের ঝমকালো এক বিবাহ অনুষ্ঠানে অংশ নেন। ছোট মেয়ের বর শিল্পপতি সেলুক বক্কাটার। তার বড় মেয়ে এসরার সংসারেও তিন সন্তান রয়েছে। সূত্র: বিবিসি

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর