নিউইয়র্কে রাজপথে জিয়ার মৃত্যুবার্ষিকী

নিউইয়র্কে রোজাদারদের মাঝে ইফতার বিতরণ করা হচ্ছে।

নিউইয়র্কে রাজপথে জিয়ার মৃত্যুবার্ষিকী

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে

বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে নিউইয়র্ক সিটির ‘জ্যাকসন হাইটস এলাকাবাসী’র ব্যানারে প্রকাশ্য রাস্তায় দোয়া-মাহফিল শেষে রোজাদারদের মধ্যে ইফতার বিতরণ করা হয়। অরাজনৈতিক ব্যানারে এই প্রথম বিএনপির নেতাকর্মীরা এমন একটি কর্মসূচিতে অংশ নিলেন। এর আগে একই ধরনের ব্যানারে একইস্থানে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উদযাপন করা হয়।

জিয়ার মৃত্যুবার্ষিকীর এ কর্মসূচির উদ্বোধন করেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম।

বিশেষ মোনাজাত 
পরিচালনা করেন মাওলানা মমিনুল ইসলাম। এর আগে স্বাগত বক্তব্য দেন আয়োজকদের অন্যতম আবুল কাশেম। অনানুষ্ঠানিক এ আয়োজনে সভাপতিত্ব করেন মীর নিজামুল হক। ‘জ্যাকসন হাইটস এলাকাবাসী’র নেতৃবৃন্দের অন্যতম মোহাম্মদ আলম নমীও ছিলেন বিশেষ মোনাজাতে।

বাংলাদেশী বাণিজ্যিক পাড়া ৭৩ স্ট্রিটে খাবার বাড়ি রেস্টুরেন্টের আঙ্গিনায় ৩০ মে বুধবার অপরাহ্নে এ কর্মসূচির প্রতি ভিনদেশীদের কৌতুহল বেড়েছিল। বিশেষ করে ইফতারি বক্সেও প্যাকেট বিতরণের ঘটনা সকলের দৃষ্টি কাড়ে।  
কর্মসূচিতে বিএনপির সিনিয়র নেতৃবৃন্দের মধ্যে ছিলেন- গিয়াস আহমেদ, শরাফত হোসেন বাবু, জসীম ভুইয়া, এম এ বাতিন, আলহাজ্ব আবু তাহের, মোশারফ হোসেন সবুজ, গিয়াসউদ্দিন, মাকসুদ এইচ চৌধুরী, সাঈদুর রহমান সাঈদ, জাকির এইচ চৌধুরী, আবু সাঈদ আহমদ, হাবিবুর রহমান সেলিম রেজা, মনির চৌধুরী, খলকুর রহমান, মনিরুল ইসলাম, মো. রহমান প্রমুখ।

বক্তৃতার কোনো ব্যবস্থা না থাকায় পরিপাটি হয়ে ওঠে পুরো আয়োজন। এরপর সুশৃঙ্খলভাবে রোজাদারদের মধ্যে প্যাকেট বিতরণের সময় মীর নিজাম ও আবুল কাশেম বিশেষভাবে উল্লেখ করেন, বাংলাদেশের জাতীয় নেতাদের প্রতি অকৃপণভাবে শ্রদ্ধা জানানোর এই কর্মসূচি অব্যাহত থাকবে।

বিএনপি এবং বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে দিবসটিকে ‘শহীদ জিয়ার শাহাদৎ বার্ষিকী’ হিসেবে নানা কর্মসূচির মধ্যে ছিল আলোচনা সভা এবং দোয়া মাহফিল।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর