ঈদ যাত্রা: ট্রেনের টিকিট বিক্রি শুরু

ঈদ যাত্রা: ট্রেনের টিকিট বিক্রি শুরু

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। শুক্রবার সকাল আটটায় ১০ জুনের ট্রেনের টিকিট বিক্রির মধ্য দিয়ে এ কার্যক্রম শুরু হয়েছে। এবার ছয় দিন আগাম টিকিট বিক্রি করবে রেলওয়ে কর্তৃপক্ষ।

এদিকে আগাম টিকিট নেওয়ার জন্য অনেকেই বৃহস্পতিবার সন্ধ্যার আগেই কমলাপুর রেলস্টেশনে ভিড় জমান।

সঙ্গে কাঁথা-বালিশ নিয়ে এসে রাতে টিকিটের লাইনেই ঘুমিয়ে পরেন। এমনকি লাইনে দাঁড়িয়েই ইফতার ও সাহরি করেছেন তারা।

রেলওয়ে সূত্র জানায়, সিডিউল অনুযায়ী ২ জুন শনিবার পাওয়া যাবে ১১ জুন সোমবারের টিকিট, ৩ জুন রোববার পাবে ১২ জুনের, ৪ জুন সোমবার ১৩ জুনের, ৫ জুন মঙ্গলবার পাওয়া যাবে ১৪ জুন বৃহস্পতিবারের এবং সর্বশেষ ৬ জুন দেওয়া হবে ১৫ জুন শুক্রবারের অগ্রিম টিকিট।

ঈদের পর ফিরতি যাত্রার টিকেট বিক্রি হবে ১০ থেকে ১৫ জুন পর্যন্ত।

১০ জুন পাওয়া যাবে ১৯ জুনের টিকিট। ১১ জুন মিলবে ২০ জুনের, ১২ পাওয়া যাবে ২১ জুনের টিকিট। একইভাবে, ১৩, ১৪ ও ১৫ জুন যথাক্রমে ২২, ২৩ ও ২৪ জুনের ফিরতি টিকিট।

রেল কর্তৃপক্ষ জানান, একজন যাত্রী সর্বোচ্চ চারটি টিকিট নিতে পারবেন। ঈদের এই অগ্রিম টিকিট ফেরতযোগ্য নয়। টিকিট বিক্রয়কালে নির্ধারিত চলতি কাউন্টার থেকে প্রতিদিনের যাত্রার টিকিট ক্রয় করা যাবে।

ঈদে যাত্রী চাপ সামলাতে সাত জোড়া বিশেষ ট্রেন থাকবে। ঈদের তিনদিন আগে থেকে এবং ঈদের পর সাতদিন এসব ট্রেন চলাচল করবে বলে রেলওয়ে সূত্রে জানা গেছে।

সুবর্ণ এক্সপ্রেস ও সোনারবাংলা ট্রেনে কোনো আসনবিহীন টিকিট দেওয়া হবে না। অন্যান্য ট্রেনের ক্ষেত্রে শুধু যাত্রীর অনুরোধে আসনবিহীন টিকিট দেওয়া হবে।

এদিকে সুশৃঙ্খলভাবে টিকিট দিতে রেলস্টেশনে রেল পুলিশ ও র‌্যাবের একটি অস্থায়ী ক্যাম্প তৈরি করা হয়েছে। টিকিট কালোবাজারি রোধে রেলস্টেশনের সঙ্গে কাউন্টারের ভেতর-বাইরে পর্যাপ্ত সিসি ক্যামেরা স্থাপনা করা হয়েছে।  

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর