পুকুর খনন বন্ধে নাটোর ডিসির অভিযান

পুকুর খনন বন্ধে নাটোর ডিসির অভিযান

নাসিম উদ্দীন • নাটোর প্রতিনিধি

নাটোরে অপরিকল্পিত পুকুর খনন বন্ধে অভিযানে নেমেছেন জেলা প্রশাসক শাহিনা খাতুন। নাটোরের ৭টি উপজেলার আবাদি জমিতে লাগাতার চলছে পুকুর খনন। তিন থেকে চার ফসলি জমিতে পুকুর খননে স্থায়ী নিষেধাজ্ঞা থাকলেও সে আইনের তোয়াক্কা করছেন না কেউ।  

সম্প্রতি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাইদুজ্জামানসহ আরো চার ম্যাজিস্ট্রেট এবং পুলিশ সাথে নিয়ে সদর ও বাগাতিপাড়া উপজেলার তিনটি স্থানে পুকুর খনন বন্ধে অভিযান পরিচালনা করেন নাটোর ডিসি।

পরে তিনি প্রতিটি উপজেলা প্রশাসনকে অভিযান অব্যাহত রাখার নির্দেশ দেন। ডিসির নির্দেশ পেয়ে পরের দিন অভিযানে নামে লালপুরসহ অন্যান্য উপজেলা প্রশাসন।  

জেলা প্রশাসক শাহিনা খাতুনের এমন সাহসী ও সময়োপযোগী পদক্ষেপ আশার সঞ্চার জাগিয়েছে নাটোরবাসীর মনে। এমন উদ্যোগ নেয়ায় সামাজিক যোগাযোগমাধ্যমে জেলা প্রশাসককে শুভকামনা ও অভিনন্দন জানিয়েছেন নাটোরবাসী।

 

জেলা মৎস্য কর্মকর্তা অলক কুমার সাহা জানান, এমনিতেই নাটোরে উদ্বৃত্ত মাছ উৎপাদন হয়। যেভাবে পুকুর বাড়ছে, ঠিক একইভাবে মাছের দাম কমছে। অদূর ভবিষ্যতে মাছ খাওয়ার লোক থাকবেনা। ফলে পুকুর খননকারীরা স্থায়ী লোকসানের সম্মুখীন হবেন। জেলা প্রশাসনের এমন পদক্ষেপকে স্বাগত জানান তিনি।

নাসিম/অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর