গৌরীপুরে বিএনপির মঞ্চ ভাঙচুরের অভিযোগ

গৌরীপুরে বিএনপির মঞ্চ ভাঙচুরের অভিযোগ

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহের গৌরীপুরে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও ইফতার মাহফিলের মঞ্চ ভেঙ্গে দিয়েছে পুলিশ। রোববার দুপুরে ময়মনসিংহ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এম. ইকবাল হোসাইন।

তবে এ অভিযোগ অস্বীকার করেছেন গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার আহমেদ।

তিনি বলেন, বিএনপির আবেদন গ্রহণ করেছি।

কিন্তু অনুমতি দেওয়া হয়নি।

সংবাদ সম্মেলনে ইঞ্জিনিয়ার ইকবাল জানান, আলোচনা সভা ও ইফতার মাহফিলে বিএনপির স্থায়ী কমিটির ড. মঈন খান প্রধান অতিথি থাকার কথা ছিল। কিন্তু শনিবার দিবাগত রাতে স্থানীয় পুলিশ মঞ্চ ভেঙ্গে দিয়ে দলীয় নেতা-কর্মীদের ধরপাকড় ও মামলা-হামলার হুমকি দেয়। যা স্বাধীন দেশের পুলিশ বাহিনীর কাছে কাম্য নয়।

তিনি বলেন, এ ঘটনার মধ্য দিয়ে আবারও প্রমাণ হয়েছে বর্তমান সরকার বিএনপির জনপ্রিয়তায় ভয় পায়। তাই বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচীও পালন করতে দিচ্ছে না। আমরা এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সঙ্গে অবিলম্বে বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ রাজনৈতিক সকল কারাবন্দির মুক্তি দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট শরাফ উদ্দিন খান পাঠান, আব্দুস সোবহান সুলতান, হাবিবুল ইসলাম খান শহীদ, এমদাদ হোসেন তালুকদার, পৌর বিএনপির যুগ্ম আহবায়ক আ. রহমান, উত্তর জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক মাহফুজুর রহমান, বিএনপি নেতা শাজাহান কবীর হীরা, অ্যাডভোকেট সাইদুল হক প্রমূখ।

(নিউজ টোয়েন্টিফোর/নোমান/তৌহিদ)

সম্পর্কিত খবর