‘মায়ের চেয়ে মাসির দরদ হলেই বুঝতে হবে সে ডাইনি’

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক।

‘মায়ের চেয়ে মাসির দরদ হলেই বুঝতে হবে সে ডাইনি’

নাটোর প্রতিনিধি

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, বাংলাদেশের উন্নয়নে চলনবিল এখন দৃষ্টান্ত। এক সময় চলনবিলকে মানুষ অবহেলিত ও বিচ্ছিন্ন জনপদ মনে করত। দীর্ঘ ৩৭ বছর পর নৌকা মার্কার প্রার্থী বিজয়ের মাধ্যমে চলনবিলের সুবিধা বঞ্চিত মানুষের জীবনমান ও ভাগ্যের উন্নয়ন হয়েছে। এখন চলনবিলের মানুষ হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করে এ এলাকার মানুষ।

প্রতিমন্ত্রী রোববার দুপুরে পৌর কমিউনিটি সেন্টারে ২০০৮ ও ২০১৪ সালের জাতীয় সংসদ নির্বাচনী এজেন্টদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, মায়ের চেয়ে মাসির দরদ কখনো বেশি হয় না। যদি হয় বুঝতে হবে সে ডাইনি। দীর্ঘ ৩৭ বছর চলনবিলে অতিথি পাখিরা শাসন করেছে।

কিন্তু উন্নয়ন বা সুশাসন কোনো সুবিধাই মানুষকে দিতে পারেনি। ২০০৮ সালের নির্বাচনে এ আসনে নৌকার বিজয়ের পর উন্নয়ন ও সুশাসন প্রতিষ্ঠা হয়েছে। চলনবিলে ইকোনোমিক হাব স্থাপন হচ্ছে। যেখানে বেকার ২০ হাজার তরুণ-তরুণীর কর্মসংস্থান হবে। উপজেলার ৪৮ হাজার পরিবারে দেওয়া হয়েছে বিদ্যুতের নতুন সংযোগ। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বহুতল ভবন ও কম্পিউটার ল্যাব স্থাপন করা হয়েছে। কৃষকের উন্নয়নে ৮০ কিলোমিটার খাল খনন করা হয়েছে চলনবিলে। যোগাযোগ ব্যবস্থায় ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। ৩৭বছর পর সুফল ভোগ করছে চলনবিলবাসী।

তিনি আরও বলেন, রোদ-বৃষ্টি, খরা,বন্যায় এলাকার মানুষের সুখে-দুঃখে চলনবিলবাসীর পাশে একজন হিসেবে ছিলাম, আছি আর আগামীতেও থাকব। মানুষের সেবা করাই আমার উদ্দেশ্য। জীবনের শেষ রক্ত বিন্দু দিয়ে হলেও চলনবিলের অসহায় মানুষের পাশে দাঁড়াতে চাই। তাদের সেবা করে যেতে চাই। তিনি বিগত সংসদ নির্বাচনে নৌকা মার্কার এজেন্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে আগামীদিনেও সকল বিভেদ ভুলে জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কার পক্ষে কাজ করার আহবান জানান।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ এর সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক মিনহাজ উদ্দিনের পরিচালনায় মতবিনিময় সভায় উপজেলার ১২টি ইউনিয়নের ৩৬জন এজেন্ট বক্তব্য দেন।

এসময় উপস্থিত ছিলেন, প্রতিমন্ত্রী পলকের সহধর্মিণী ও উপজেলা আওয়ামী লীগের সদস্য আরিফা জেসমিন কনিকাসহ উপজেলা, পৌর ও ইউনিয়ন আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ ও প্রায় ১০০০ নির্বাচনী এজেন্ট। মতবিনিময় শেষে প্রতিমন্ত্রী পলক ঈদ শুভেচ্ছা হিসেবে এজেন্টদের মাঝে শাড়ি ও পাঞ্জাবি বিতরণ করেন।

(নিউজ টোয়েন্টিফোর/নাসিমতৌহিদ)

সম্পর্কিত খবর