বিশ্বের দীর্ঘতম আইসক্রিম!

বিশ্বের দীর্ঘতম আইসক্রিম!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

শিশু থেকে বুড়ো- কার না ভালো লাগে আইসক্রিম? তাই বলে দেড় কিলোমিটার লম্বা আইসক্রিম! বিষয়টি বিস্ময়ের হলেও রেকর্ড মাপের এ আইসক্রিমটি তৈরি হয়েছে যুক্তরাষ্ট্রে।

দেশটির টেক্সাস উৎসব উপলক্ষে বানানো হয়েছে এই বিশেষ মাপের ডেজার্ট। হাজার হাজার স্বেচ্ছাসেবী ও কারিগর একসঙ্গে কাজ করে তৈরি করেছেন ১৩শ ৮৬ দশমিক ৬২ মিটার লম্বা আইসক্রিম।

আইসক্রিমটি তৈরির মধ্য দিয়ে তারা গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নামও লিখিয়ে ফেলেছেন।

খবরে বলা হয়, সম্প্রতি টেক্সাস উৎসব উপলক্ষে এই বিশালাকার আইসক্রিমটি তৈরি করা হয়। কয়েক হাজার স্বেচ্ছাসেবকের অবদান রয়েছে এই ডেজার্টটি তৈরির পেছনে। বিশালাকার এই আইসক্রিমটি তৈরিতে ব্যবহার করা হয়েছে ৫০০ গ্যালন ভ্যানিলা ও ক্যান্ডি ক্রাঞ্চ চকোলেট, ৩০০ গ্যালন চকোলেট ও স্ট্রবেরি সিরাপ। আর সুস্বাদু করতে ব্যবহার করা হয়েছে দুই হাজার ক্যান হুইপ্ট ক্রিম, ২৫ পাউন্ড স্প্রিংকলস ও ২০ হাজার চেরি ফল।

news24bd.tv

আইসক্রিমটি সঠিকভাবে তৈরি হয়েছে কিনা ও সব উপাদান সমানভাবে আছে কিনা- পরীক্ষা করতে উৎসবে ছিলেন গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডের বিচারক ক্রিস্টিনা কোনলোন। তার পরীক্ষার পরেই সার্টিফিকেট দেয়া হয়।  

গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডের বিশেষ সম্মাননার পর উপস্থিত ৪ হাজার মানুষ এর স্বাদ উপভোগ করেন। মাত্র আধঘণ্টার মধ্যে উৎসবে উপস্থিত ওই ৪ হাজার মানুষ সেই আইসক্রিম চেটে-পুটে সাফ করে দেন।

সূত্র: ওয়ার্ল্ড রেকর্ড একাডেমি ডট কম

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর