টাইগারদের নতুন কোচ স্টিভ রোড্স!

স্টিভ রোড্স [ফাইল ছবি]

টাইগারদের নতুন কোচ স্টিভ রোড্স!

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নতুন হেড কোচ হচ্ছেন স্টিভ রোড্স! সবকিছু ঠিকঠাক থাকলে সাবেক এই ইংলিশ উইকেটরক্ষক ব্যাটসম্যানকে ওয়েস্ট ইন্ডিজ সফরের আগেই টাইগার শিবিরে দেখা যেতে পারে।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী।

চন্ডিকা হাথুরুসিংহের বিদায়ের পরে দীর্ঘ সময় ধরে প্রধান কোচের পদটি শূন্য ছিল। নানা পরিকল্পনার পরেও মেলেনি হেড কোচ।

তাই মার্চে অনুষ্ঠিত নিদাহাস ট্রফি ও আফগানিস্তানের বিপক্ষে চলমান সিরিজে ফাস্ট বোলিং কোচ কোর্টনি ওয়ালশকে অন্তর্বর্তীকালীন হেড কোচের দায়িত্ব দেয়া হয়।  

সম্প্রতি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, কোনো হাই-প্রোফাইল ব্যক্তিকে তারা এই পদে নিয়োগ দেবেন না। তার কথানুযায়ী, একজন আন্ডার রেটেড কোচকেই গুরু হিসেবে পাচ্ছে সাকিব-তামিম-মাশরাফিরা।

জানা গেছে, বাংলাদেশ দলের হেড কোচ পদে সাক্ষাৎকার দিতে শিগগিরই ঢাকায় পা রাখছেন স্টিভ রোড্স।

news24bd.tv

সম্প্রতি অস্ট্রেলিয়ান, ইংলিশ ও দক্ষিণ আফ্রিকান মিলিয়ে মোট ৩ জন কোচের তালিকা তৈরি করে বিসিবি। সেই তালিকা থেকে হেড কোচ নিয়োগ প্রক্রিয়া চূড়ান্ত করতে বিসিবির পরামর্শক গ্যারি কারস্টেনের পরামর্শে উঠে আসে ইংলিশ কাউন্টি ক্লাব ওয়েচেস্টারশায়ারের রোড্সের নাম।  

রোড্সের অনুমতি নিয়েই কারস্টেন বিসিবিতে তার নাম প্রকাশ করেন। কারস্টেন প্রথমে তিন ফরম্যাটের জন্য ভিন্ন ভিন্ন ব্যাটিং কোচের পরামর্শ দিয়েছিলেন। তবে আপাতত সেই চিন্তা থেকে সরে এসেছে বিসিবি। এখন তাদের পরিকল্ডনায় আছেন শুধুই স্টিভ রোড্স।  

৫৩ বছর বয়সী রোড্স ইংল্যান্ডের হয়ে মাত্র ১১টি টেস্ট এবং ৯টি ওয়ানডে খেলেছেন। ক্রিকেট ক্যারিয়ারে তিনি খুব একটা সফল না হলেও কোচিংয়ে বেশ পোক্ত।

স্টিভ রোডসের নিজ ক্লাবে কোচ হিসেবে কাজ করার অভিজ্ঞতা আছে। ক্রিকেট পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি।

অরিন/নিউজ টোয়েন্টিফোর
 

সম্পর্কিত খবর