২০ নভেম্বর ,সোমবার, ২০১৭

শিরোনাম

> আন্তর্জাতিক

 

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক:

১০ সেপ্টেম্বর ,রবিবার, ২০১৭ ১৪:২০:৩৪

রাম রহিমের ডেরায় গোপন সুড়ঙ্গের সন্ধান


রাম রহিমের ডেরায় গোপন সুড়ঙ্গের সন্ধান


হরিয়ানায় ধর্ষক ধর্মগুরু রাম রহিমের ডেরায় গোপন সুড়ঙ্গের সন্ধান মিলেছে। সেই সুড়ঙ্গ গিয়ে উঠেছে সাধ্বীদের হোস্টেলে।  এই সুড়ঙ্গ দিয়েই সাধ্বীদের হোস্টেলে সরাসরি যাওয়া-আসা করতেন বাবা রাম রহিম। এই খবর জানতেন তার একান্ত কাছের কিছু মানুষ। আজ রোববার টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে এ খবর দিয়েছে।  

প্রতিবেদনে বলা হয়, ডেরার ভেতরে সাধ্বী হোস্টেলে রাম রহিমের সরাসরি যাতায়াত ছিল। ওই যাতায়াতের জন্যই গোপন সুড়ঙ্গ তৈরি করা হয়েছিল।

আদালতের নির্দেশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী রাম রহিমের ডেরায় তল্লাশি অভিযান চালাচ্ছে। কিন্তু ডেরা এলাকার আয়তন অনেক বড় হওয়ায় তল্লাশিতে সময় লাগছে। এই অভিযানে গতকাল শনিবার ডেরার ‘গুফা’ থেকে সাধ্বী হোস্টেল পর্যন্ত একটি গোপন সুড়ঙ্গের সন্ধান পাওয়া যায়।

ডেরার ভেতরে একটি গোলাপি ভবন রয়েছে, যা রাম রহিমের কুখ্যাত ‘গুফা’ (গুহা) নামে পরিচিত। এটি ছিল তাঁর ধর্ষণ কক্ষ। এখানে শুধু রাম রহিম ও তাঁর ঘনিষ্ঠ কয়েকজনের প্রবেশাধিকার ছিল৷ এই ‘গুফা’ থেকেই সাধ্বী হোস্টেল পর্যন্ত গোপন সুড়ঙ্গটি চলে গেছে। সুড়ঙ্গটিতে চারটি কক্ষ আছে। কক্ষগুলোর সঙ্গে আছে ওয়াশ রুম। কক্ষগুলোয় যাবতীয় সুযোগ-সুবিধা আছে।

অভিযানে ডেরায় একটি বেআইনি আতশবাজির কারখানা পাওয়া গেছে। জব্দ করা হয়েছে ৮৪ কার্টন পটকা। এ ছাড়া ডেরায় রাসায়নিক দ্রব্যও পাওয়া গেছে। ডেরায় একে ৪৭ রাইফেলের ম্যাগাজিনের ফাঁকা বাক্স পেয়েছে অভিযান পরিচালনাকারী দল।

দুই নারী ভক্তকে ধর্ষণের দায়ে গত ২৫ আগস্ট দোষী সাব্যস্ত হন রাম রহিম। এরপর তাঁকে দুটি মামলায় ১০ বছর করে মোট ২০ বছরের কারাদণ্ডাদেশ দেন আদালত। তিনি এখন কারাগারে আছেন। দৈনিক কাজের বিনিময়ে ৪০ টাকা মজুরি পাচ্ছেন।