আমরা স্লেজিং চালিয়ে যাবো: টিম পেইন

অজি অধিনায়ক টিম পেইন

আমরা স্লেজিং চালিয়ে যাবো: টিম পেইন

ক্রীড়া ডেস্ক

শৃঙ্খলার নামে নতুন নতুন সব নিয়ম এবং শাস্তির বেড়াজালে খেলোয়াড়দের আটকে রাখছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। স্লেজিংয়ের মাত্রা একটু বেশি হলেই খেলোয়াড়দের পেতে হচ্ছে জরিমানা, সাথে যোগ হচ্ছে ডিমেরিট পয়েন্ট। যা পরে রূপ নেয় ম্যাচ নিষেধাজ্ঞায়।  

আর এখন তো ক্রিকেটেও একজন খেলোয়াড়কে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেয়ার বিধান চালু হয়েছে।

তবু এতো কিছুর পরেও স্লেজিং থামানোর কোনো পরিকল্পনা নেই বলে জানিয়েছেন অস্ট্রেলিয়ার নতুন অধিনায়ক টিম পেইন।

স্লেজিংয়ের জন্য ক্রিকেট বিশ্বে বিশেষ সমাদৃত অস্ট্রেলিয়ান ক্রিকেট দল। কিন্তু স্লেজিংয়ের বিরুদ্ধে চলমান দমন নীতির কারণে অজিদের স্লেজিং শিল্প অনেকটাই স্তিমিত হয়ে পড়েছিল। তবে আগামী দিনগুলোয় আর চুপসে থাকবে না অস্ট্রেলিয়া- এমনটাই জানিয়েছে দলটির কোচ জাস্টিন ল্যাঙ্গার এবং দলপতি টিম পেইন।

news24bd.tv

চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের বিপক্ষে দ্বি-পাক্ষিক সিরিজ খেলতে সেখানে পা রেখেই এই হুঁশিয়ারি বার্তা দিয়েছে অজিরা। আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে পেইন বলেন, ‘নিশ্চিতভাবেই আমরা মাঠে নিশ্চুপ থাকব না। আমরা অনবরত কথা বলতেই থাকবো এবং আমাদের প্রতিপক্ষের ওপর বাড়তি চাপ প্রয়োগ করতে থাকবো। যেমনটা আমরা সাধারণত করে থাকি। তবে স্লেজিংয়ের মধ্যে আপত্তিকর কিছু থাকবে না। ’

তিনি আরও যোগ করেন, ‘আমরা জানি কোনটা ঠিক, কোনটা ভুল। তাই এটা খুবই স্বাভাবিক। তবে আমি এটাও জানি যে, স্ট্যাম্প মাইকের কল্যাণে আপনারা মাঠের বাইরে বসেও আমাদের কথা শুনতে পারবেন। তাই এটা আমার এবং জাস্টিনের (ল্যাঙ্গার) দায়িত্ব যে, যাতে করে মাঠের স্লেজিং কখনো উগ্র গালাগালিতে রূপ না নেয়। আমি অধিনায়ক এবং তিনি (ল্যাঙ্গার) কোচ থাকা অবস্থায় উগ্রতা কখনোই মেনে নেয়া হবে না। ’

এ সময় পেইনের সুরে কথা বলেন অজিদের নয়া কোচ ল্যাঙ্গারও। তার মতে, ক্রিকেট মাঠে স্লেজিং না থাকলে ক্রিকেটের আসল রূপ পাওয়া সম্ভব না। তবে স্লেজিং এবং গালাগালিকে এক করতে শিষ্যদের নিষেধ করে দেন তিনি।

সূত্র: মেট্রো ডট নিউজ, দ্য ইনডিপেনডেন্ট

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর