২০ নভেম্বর ,সোমবার, ২০১৭

শিরোনাম

> বাংলাদেশ

>> অপরাধ

 

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

১১ সেপ্টেম্বর ,সোমবার, ২০১৭ ১০:৫৪:৩০

দিনাজপুরে পুলিশের সাথে গ্রামবাসীর সংঘর্ষ, আহত ১৪


দিনাজপুরে পুলিশের সাথে গ্রামবাসীর সংঘর্ষ, আহত ১৪


দিনাজপুর সদর উপজেলায় স্থানীয় গ্রামবাসীর সাথে গোয়েন্দা পুলিশের (ডিবি) ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের  ঘটনা ঘটেছে। এতে পুলিশসহ স্থানীয় ১০জন আহত হয়েছে।
প্রতিবাদে এলাকাবাসী গাছের গুড়ি ফেলে সড়ক অবরোধ ও বিক্ষোভ প্রদর্শন করে। রবিবার রাতে সদর উপজেলার মহব্বতপুর এলাকার রামসাগর সড়কের হাজী দিঘী মোড়ে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এলাকাবাসীরা জানায়, দিনাজপুর ডিবি পুলিশের একটি দল রবিবার বিকেল ৫টায় সদর উপজেলার মহব্বতপুর গ্রামে যায়। এসময় হাজীর মোড় এলাকায় গরুকে ঘাস খাওয়ানোর সময় নুরুজ্জামান (২২) নামে এক যুবককে আটক করে মারধর করলে এলাকাবাসী ফুসে উঠে। এক পর্যায়ে এলাকাবাসীর সাথে বাক বিতন্ডার পাশাপাশি দু’পক্ষের সংঘর্ষ বেধে যায়। খবর পেয়ে দিনাজপুর শহর থেকে ডিবি পুলিশের আরও বেশ কিছু সদস্য ওই স্থানে গিয়ে নারী-পুরুষসহ এলাকাবাসীকে বেধড়ক মারপিট শুরু করে। এসময় ডিবি পুলিশ সদস্যসহ ১০ জন আহত হয়।  অবস্থা বেগতিক দেখে ডিবি পুলিশের সদস্যরা ঘটনাস্থল থেকে চলে আসে। এরপর স্থানীয়রা সন্ধ্যায় দিনাজপুর-রামসাগর সড়কের হাজীর মোড় নামক স্থানে গাছের গুড়ি ও ইটপাটকেল ফেলে রাস্তা বেড়িকেড দেয় এবং বিক্ষোভ প্রদর্শন করে।  

এ ব্যাপারে দিনাজপুর ডিবি পুলিশের ওসি মো. মনিরুজ্জামান জানান, গত কয়েকদিন আগে ওই এলাকা থেকে ফারুক নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করে মামলা দেওয়া হয়। গতকাল রবিবার ওই মামলার তদন্ত করতে যায় ডিবি পুলিশের এস আই রেজাউল আলমসহ অন্যান্য সদস্যরা। এসময় ফারুকের খোঁজখবর নেয়ার জন্য ওই এলাকার নুরুজ্জামানকে ডাকা হলে পুলিশের সাথে অশোভন আচরণ করে এবং উল্টো পুলিশের উপর আক্রমন করে। এক পর্যায়ে এলাকার লোকজন ছুটে এলে ডিবি পুলিশের সদস্যরা ঘটনাস্থল থেকে চলে আসে। তবে পুলিশ আহত হওয়ার খবর অস্বীকার করেন তিনি। এদিকে রাতে দিনাজপুরের অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ ঘটনাস্থল পরিদর্শন করেন।