আফগান ওয়াশ হলো টাইগাররা

আফগান ওয়াশ হলো টাইগাররা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

এক বলে বাংলাদেশের দরকার ৪ রান। ব্যাটসম্যান আরিফুল হক সজোরে হাঁকালেন রশিদ খানকে। দারুণ শট হাওয়ায় ভেসে ছুটছিল সীমানার ওপারে। সীমানার বাইরেই চলে গিয়েছিল; কিন্তু লাফিয়ে শূন্যে থেকে সেই বলকে বাউন্ডারির বাইরে থেকে ফিরিয়ে দিলেন শফিকুল্লাহ।

 

শেষ পর্যন্ত দৌড়ে ২ রান নিলেন আরিফুল এবং রিয়াদ। ১ রানে হেরে গেল বাংলাদেশ। আফগানিস্তানের কাছে টানা তিন ম্যাচ হেরে হোয়াইটওয়াশ হতে হলো বাংলাদেশ দলকে।

দেরাদুনে বৃহস্পতিবার দারুণ বোলিংয়ে আফগানদের ১৪৫ রানে আটকে রেখেছিল বাংলাদেশ।

কিন্তু ব্যাটসম্যানদের ব্যর্থতায় এ ম্যাচও হারতে হয় তাদের।

শেষ ৩ ওভারে প্রয়োজন ছিল ৩৩ রান। সেই সময়ে বোলিংয়ে এসে রশিদ দিলেন মাত্র ৩ রান।

২ ওভারে ৩০ রানের কঠিন সমীকরণ প্রায় মিলিয়ে ফেলেছিল বাংলাদেশ। ঠাণ্ডা মাথার অসাধারণ ব্যাটিংয়ে করিম জানাতকে টানা পাঁচ বলে বাউন্ডারি মারেন মুশফিক। শেষ বলের সিঙ্গেলে ধরে রাখেন স্ট্রাইক।

শেষ ওভারে প্রয়োজন ৯ রান। এমনিতে টি-টোয়েন্টিতে বেশ সহজ, প্রতিপক্ষ বোলারের নাম রশিদ খান হলে বেশ কঠিন। সেটিই প্রমাণ হলো। প্রথম বলেই উড়িয়ে মারতে গিয়ে আউট মুশফিক।

সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে জয়ের জন্য ১৪৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৪৪ রানেই থেমে যেতে হলো বাংলাদেশকে। মুশফিক-মাহমুদউল্লাহর অসাধারণ একটি জুটিও হার বাঁচাতে পারলো না।

আগের দুই ম্যাচ হারের কারণে এমনিতেই মানসিকভাবে পিছিয়ে ছিল বাংলাদেশ। অন্যদিকে সিরিজ জয়ের পর টাইগারদের হোয়াইটওয়াশ করার জন্য দারুণ উজ্জীবিত আফগানরা।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৪৫ রান সংগ্রহ করে আফগানিস্তান। ২৭ রান করেন আসগর স্টানিকজাই। ৩৩ রান করেন সামিউল্লাহ সেনওয়ারি। ২৬ রান করেন মোহাম্মদ শাহজাদ। তবে অসাধারণ নৈপুণ্যের জন্য ম্যাচ সেরার পুরস্কার ওঠে মুশফিকুর রহীমের হাতে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর