ঈদে মহাসড়কে যানজট হবে না: কাদের

ফাইল ছবি

ঈদে মহাসড়কে যানজট হবে না: কাদের

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ফিটনেসবিহীন গাড়ি দুর্ঘটনার অন্যতম কারণ। কিন্তু পুলিশ ও প্রশাসনের নাকের ডগায় ফিটনেসবিহীন গাড়ি মেরামত করা হচ্ছে এ বিষয়ে কড়া নজরদারি প্রয়োজন।

আমাদের সীমাবদ্ধতা আছে, তারপরেও আশা করছি ঈদে মহাসড়কে কোনো বড় সমস্যা হবে না। বৃষ্টিতে গাড়ি ধীরগতিতে চলবে, থেমে থাকবে না।

তাই ঈদের সময় সড়কে যানজট হবে না। বললেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার সকালে বিআরটিএ সদর কার্যালয়ে এসব কথা বলেন তিনি।

দুর্ঘটনা প্রতিরোধে গাড়ি চালানোর সময় চালকদের মোবাইল ফোন ব্যবহার থেকে বিরত থাকার পরামর্শ দিয়ে সেতুমন্ত্রী বলেন,পরিবহন খাতে পরিবর্তন আসবে সেজন্য আমাদের অপেক্ষা করতে হবে।

কাদের বলেন, ঈদের পর বৃষ্টি-বাদল কমবে, তখন রাস্তার কাজ সম্পন্ন হবে। আপাতত আমরা খোড়াখুড়ি বন্ধ রেখেছি। টঙ্গী এলাকায় দুটো জায়গায় গর্ত হয়েছে। বিআরটিএ-এর সেতু অংশ ওই গর্ত ভরাটে কাজ করবে। আশা করছি আজ দুপুরের পর আর সমস্যা থাকবে না।

মন্ত্রী বলেন, সড়ক যেন সচল থাকে সেজন্য মনিটর করছি। আমি রাত ১টা থেকে মনিটর করছি। আবার বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত ক্রমাগত মনিটর করছি।

তিনি বলেন, সড়কে যানজট নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। সীমাবদ্ধতা থাকবে। আমাদেরও আছে, রেলেও আছে। আমি আশ্বস্ত করছি সঙ্কট হলে আমি নিজে গিয়ে সেখানে দাঁড়াবো। প্রয়োজনীয় ফোর্স মোতায়েন করা হয়েছে। গাজীপুর জেলা পুলিশ ১০০ পুলিশ দিয়েছে। হাইওয়ে দিয়েছে ২০০। এরবাইরে আনসার সদস্য মোতায়েন থাকবে।

 

(নিউজ টোয়েন্টিফোর/কেআই)

সম্পর্কিত খবর