নিউইয়র্কে রনির জানাজা সম্পন্ন, ঘাতকদের শাস্তি দাবি

নিউইয়র্কে রোনির জানাজায় সমবেতরা।

নিউইয়র্কে রনির জানাজা সম্পন্ন, ঘাতকদের শাস্তি দাবি

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে

দুর্বৃত্তের গুলিতে নিহত বাংলাদেশি যুবক আরিফুল ইয়াকুব রনির (২৪) জানাজায় অংশ নেওয়া প্রবাসীরা ঘাতকের দৃস্টান্তমূলক শাস্তি দাবি করেছেন। হত্যাকাণ্ডের ৪৮ ঘণ্টার মধ্যেও ঘাতকেরা গ্রেপ্তার না হওয়ায় জনমনে ক্ষোভ ক্রমান্বয়ে বাড়ছে। ৭ জুন রাত সাড়ে ১০টায় নিউইয়র্ক সিটির ব্রুকলীনে ফ্লাটবুশ এলাকায় ৫৫০ ওসেন এভিনিউতে অবস্থিত এপার্টমেন্ট বিল্ডিংয়ের সামনে দুর্বৃত্তের গুলিতে নিহত হয় রনি।

শনিবার বাদ জোহর রনির জানাজা অনুষ্ঠিত হয় ব্রুকলীনেই বাংলাদেশি অধ্যুষিত চার্চ-ম্যাকডোনাল্ডে এভিনিউ সিতে অবস্থিত দারুল জান্নাহ মসজিদের সামনে।

নিউইয়র্কে বাংলাদেশের ডেপুটি কন্সাল জেনারেল শাহেদুল ইসলাম, বিভিন্ন শ্রেণি-পেশার প্রবাসী নেতৃবৃন্দ এতে অংশ নেন। জানাজায় ইমামতি করেন শেখ কামাল আল মার্কি।

এ সময় ডেপুটি কন্সাল জেনারেল শাহেদুল ইসলাম বলেন, সরকারি পর্যায়ে যোগাযোগ রক্ষা করা হচ্ছে ঘাতককে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির লক্ষ্যে।

জানাজা শেষে নোয়াখালী অঞ্চলের দাগনভূইয়ার সন্তান রনিকে নিউজার্সি অঙ্গরাজ্যের মালবরো এলাকায় মুসলিম গোরস্তানে দাফন করা হয়।

রনির সঙ্গে থাকা আরেক যুবককে ছুরিকাঘাত করে সেই দুর্বৃত্ত। প্রথমে মনে করা হয় সেই যুবকও বাংলাদেশি। কিন্তু পরে নিশ্চিত হওয়া যায়, সে পাকিস্তানী এবং তার নাম এসানুল কবির (২৩)।

পুলিশ জানায়, ঘাতকদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। দুর্বৃত্তরা গ্রেপ্তার হলেই হত্যার মোটিভ জানা সম্ভব হবে বলেও উল্লেখ করেছে পুলিশ কর্মকর্তারা।

এদিকে দুর্বৃত্তদের গ্রেপ্তারে সর্বসাধারণের সহায়তা চেয়ে পুলিশ একটি হটলাইন চালু করেছে-১-৮০০-৫৭৭-৮৪৭৭।

(নিউজ টোয়েন্টিফোর/এনআরবি/তৌহিদ)

সম্পর্কিত খবর