মাদক বিরোধী অভিযানে ৩২ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর দণ্ড

মাদক বিরোধী অভিযানে ৩২ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর দণ্ড

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর একটি আবাসিক এলাকায় মাদক বিরোধী অভিযানে দুই বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৩২ শিক্ষার্থীসহ মোট ৩৬ জনকে আটক করেছে র‍্যাব। আটকের পর তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন র‍্যাবের ভ্রাম্যমান আদালত।

সাজাপ্রাপ্তদের মধ্যে ২৮ জন ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটির (আইইউবি) ও ৪ জন নর্থ সাউথ ইউনিভার্সিটির শিক্ষার্থী। বাকি চারজন এলাকার মাদক বিক্রেতা।

রোববার (১০ জুন) বিকেল থেকে রাত পর্যন্ত ওই আবাসিক এলাকার বি ব্লকের ৯ নম্বর রোডের একটি বাড়িতে এই অভিযান চলে। বাড়িটির অধিকাংশ ফ্ল্যাটে নর্থ সাউথ ও আইইউবির শিক্ষার্থীরা ভাড়া থাকে।

অভিযানে নেতৃত্বদানকারী র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরওয়ার আলম বলেন, বাড়িটিতে অভিযান চালিয়ে মোট ৫৪ জনকে আটক করা হয়। এ সময় ২২ থেকে ২৩ জনের ব্যাগে তল্লাশি করে গাঁজা পাওয়া যায়।

পরে মাদকের সঙ্গে সংশ্লিষ্টতার দায়ে ৩২ জনকে বিভিন্ন মেয়াদে দণ্ড দেয়া হয়। বাকিদের ছেড়ে দেয়া হয়েছে।

news24bd.tv

অন্যদিকে, র‍্যাবের পৃথক অভিযানে রাজধানীর মোহাম্মদপুর, হাজারীবাগ, আদাবর ও শেরেবাংলা নগর এলাকা থেকে ৩৫ জন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ১৫২ পিস ইয়াবা, ১ কেজি গাজা ও ২৫ পুড়িয়া হিরোইন উদ্ধার এবং মাদক বিক্রির নগদ ২৪ হাজার ৩৫ টাকা ও ৮টি মোবাইল ফোন জব্দ করা হয়। ধৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা হয়েছে।

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর