শিমুলিয়া ঘাটে পারের অপেক্ষায় তিন শতাধিক গাড়ি

শিমুলিয়া ঘাটে পারের অপেক্ষায় তিন শতাধিক গাড়ি

অতিরিক্ত ভাড়া ও যাত্রী নেওয়ার অভিযোগ 
মুন্সীগঞ্জ প্রতিনিধি

আসছে ঈদকে ঘিরে মুন্সীগঞ্জে লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাট এলাকায় যাত্রী ও যানবাহনের চাপ বৃদ্ধি পেয়েছে। প্রিয়জনের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে কয়েকদিন আগে থেকেই ঢাকা ছাড়তে শুরু করেছে মানুষ। বুধবার সকাল থেকে সেই চাপ বৃদ্ধি পেয়েছে কয়েকগুণ। শিমুলিয়া ঘাটে বেলা ১১টা পর্যন্ত তিন শতাধিক যানবাহন পারের অপেক্ষায় রয়েছে।

বেলা বাড়ার সাথে সাথে যানবাহনের সারি দীর্ঘ হবে বলে জানিয়েছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

এদিকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করলেও স্পীডবোটে নদী পার হতে বরাবরের মতো অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ পাওয়া গেছে। একইসঙ্গে ঝুঁকি নিয়ে ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী তোলা হচ্ছে বোটগুলোয়। সব যাত্রীকে লাইফ জ্যাকেট দেওয়ার কথা থাকলেও অধিকাংশ স্পীডবোটেই তা মানা হচ্ছে না।

news24bd.tv

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের এজিএম শাহ মো. খালেদ নেওয়াজ বলেন, ‘আজ বুধবার ভোর থেকেই যাত্রী ও যানবাহনের চাপ বৃদ্ধি পেয়েছে। ঘাট এলাকায় ছোট বড় মিলিয়ে তিন শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় আছে। ৪টি ঘাট দিয়ে ২০টি ফেরি যানবাহন পারাপার করছে। তাই কোনও সমস্যা হবে না। লৌহজং চ্যানেলের নাব্যতা সংকটও ড্রেজিং করে সমাধান করা হয়েছে।

ফেরিঘাট সূত্রে জানা গেছে, পার হতে আসা অধিকাংশই ছোট গাড়ি ও মটরসাইকেল। সকাল থেকে তিন ঘণ্টায় হাজারের বেশি মটরসাইকেল ও প্রাইভেট কার পার হয়েছে বলে জানা গেছে।

এদিকে, ঢাকা-মাওয়া মহাসড়কে যানবাহনের চাপ স্বাভাবিক দেখা গেছে। ট্রাক চলাচল বন্ধ আছে। ঢাকা-মাওয়া মহাসড়কের বেশ কয়েকটি জায়গায় ডাইভারশন আছে।  

এদিকে, পুলিশ, র‍্যাব, আনসারসহ আইন-শৃঙ্খলা বাহিনীর পাঁচ শতাধিক সদস্য ১১ জুন থেকে শিমুলিয়া ঘাট থেকে ঢাকা-মাওয়া মহাসড়কের শ্রীনগরের ছনবাড়ি পর্যন্ত দায়িত্ব পালন করছেন।

সম্পর্কিত খবর