যানজট নিরসনে সমন্বিত উদ্যোগ পুলিশের 

যানজট নিরসনে সমন্বিত উদ্যোগ পুলিশের 

শেখ সফিউদ্দিন জিন্নাহ্ • নিজস্ব প্রতিবেদক

ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে এবং তাদের সার্বিক নিরাপত্তায় পুলিশের পক্ষ থেকে সমন্বিত উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক ড. জাবেদ পাটোয়ারী।  

আজ (১৩ জুন) দুপুরে গাজীপুরের চান্দনা চৌরাস্তায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের যানবাহন চলাচল ও যাত্রী পরিবহনসহ সার্বিক বিষয় পরিদর্শন করেন পুলিশ মহাপরিদর্শক। এরপর সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

আইজিপি বলেন, ‘পুলিশ এবং হাইওয়ে পুলিশ মিলিয়ে এনফোর্স করার চেষ্টা করছি।

ঢাকা থেকে বেরোনোর পথে আমরা পুলিশ মোতায়েন করেছি, বিশেষ আয়োজন করেছি। এ লক্ষ্যে অতিরিক্ত জনবল দিয়েছি। সমন্বিতভাবে আমাদের জেলা পুলিশ, হাইওয়ে পুলিশ, রিজার্ভ পুলিশ মিলে এখানে কাজ করছে।  

news24bd.tv

তিনি আরও বলেন, বিভিন্ন জায়গায় কন্ট্রোলরুম স্থাপন করা হয়েছে যাতে অপর সংস্থার সঙ্গে আমরা সমন্বয় করতে পারি।

এর বাইরে আমাদের ওয়াচ টাওয়ার আছে, চেকপোস্ট আছে - সব কিছু মিলিয়ে আমাদের যে ব্যবস্থা, তাতে মানুষ নির্বিঘ্নে তাদের গ্রামে ফিরতে পারবে।  

তবে জলাবদ্ধতার কারণে মহাসড়কের সব জায়গায় টহল দেওয়া সম্ভব হচ্ছে না বলে জানান পুলিশ প্রধান। পানি দ্রুত নেমে গেলেই পুলিশ সব স্থানে নিরাপত্তা দিতে পারবে বলে আশ্বাস দিয়েছেন তিনি। এতে গাড়ি দ্রুত গন্তব্যে পৌঁছাবে বলে বিশ্বাস তার।

এছাড়া জাবেদ পাটেয়ারী মলম পার্টি ও ছিনতাইকারীদের হাত থেকে বাঁচতে যাত্রীদের সতর্ক থাকার পরামর্শ দেন। তিনি বলেন, এক্ষেত্রে যাত্রীদেরও নিজেদের সচেতন হওয়া প্রয়োজন। নিজেদের নিরাপত্তা আগে নিজেদেরই দিতে হবে। যারা রাতে যাতায়াত করবে তাদের জন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

জিন্নাহ্/অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর