আজ জিতবে রাশিয়া, জ্যোতিষী বিড়াল অ্যাকিলিসের ভবিষ্যদ্বাণী! (ভিডিও)

আজ জিতবে রাশিয়া, জ্যোতিষী বিড়াল অ্যাকিলিসের ভবিষ্যদ্বাণী! (ভিডিও)

ক্রীড়া ডেস্ক

উদ্বোধনী ম্যাচে শুভসূচনা করতে যাচ্ছে রাশিয়া। সৌদি আরবের বিপক্ষে জিতবে স্বাগতিকরাই। না, ম্যাচ পাতানোর কোনো ব্যাপার নেই এখানে। বরং আজকের লড়াই নিয়ে এই ভবিষ্যদ্বাণী করেছে বিশ্বজুড়ে সাড়া ফেলে দেয়া জ্যোতিষী বিড়াল অ্যাকিলিস।

২০১০ বিশ্বকাপে ম্যাচের ফলাফল নির্ভুলভাবে আগাম বলে দিয়ে ব্যাপক আলোচিত হয়েছিল অক্টোপাস পল। এবার সেই ‘জ্যোতিষী’র ভূমিকা পালন করতে যাচ্ছে রাশিয়ার সেন্ট পিটার্সবার্গের বাসিন্দা বিড়াল অ্যাকিলিস। এরই মধ্যে নিজের ‘জ্যোতিষবিদ্যা’ প্রয়োগ করা শুরু করে দিয়েছে চতুষ্পদ প্রাণীটি। প্রথম ম্যাচের বিজয়ী হিসেবে বেছে নিয়েছে নিজ দেশ রাশিয়াকেই।

 

মায়াবী নীল চোখ আর তুষারশুভ্র লোমশের বিড়ালটির সামনে রাখা হয় খাবার ভর্তি দুটি বাটি। প্রতিটি বাটির পাশে ম্যাচের দুই প্রতিপক্ষের পতাকা থাকে। অ্যাকিলিস যেই দেশের বাটি থেকে খাবার খাবে, সেই দেশই ম্যাচ জিতবে- এটাই হলো তার ভবিষ্যদ্বাণী করার প্রক্রিয়া।

বিড়ালটির প্রতিপালক পশু চিকিৎসক আনা কাসাতকিনা বলেন, ‘অ্যাকিলিস কানে শুনতে পায় না, এটি তার ভবিষ্যদ্বাণীকে আরও নিরপেক্ষ করছে। কারণ বধির হওয়ায় অাগাম ফলাফল বলার সময় দর্শকদের দ্বারা প্রভাবিত হওয়ার কোনো সুযোগ নেই অ্যকিলিসের।

এর আগেও নির্ভুল ভবিষ্যদ্বাণী করার নজির আছে অ্যাকিলিসের। ২০১৭ ফিফা কনফেডারেশন্স কাপে সেন্ট পিটার্সবার্গে অনুষ্ঠেয় ম্যাচগুলোর নির্ভুল ফলাফল বলে দিয়েছিল সে। এমনকি একটি ম্যাচ ড্র হবে, এটিরও ভবিষ্যদ্বাণী করেছিল সে!

দেখা যাক, জ্যোতিষী অ্যাকিলিসের এবারের ভবিষ্যদ্বাণী মেলে কিনা।

 

সূত্র: সিজিটিএন

অরিন/
নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর