রাশিয়া বিশ্বকাপের জমকালো উদ্বোধন

রাশিয়া বিশ্বকাপের জমকালো উদ্বোধন

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

চার বছরের অধীর অপেক্ষা শেষে এবং রেড স্কয়ারে চলতে থাকা ঘড়ির কাঁটা ধীরে ধীরে এসে মিশে গেছে শূন্যের ঘরে। তার আগে লুঝনিকি স্টেডিয়ামে হয়ে গেলো বিশ্বকাপের বর্ণিল উদ্বোধন।

যেখানে আধুনিকতার সঙ্গে মিলেমিশে একাকার হয়ে গেছে রাশিয়ার সমাজ, সংস্কৃতি এবং রূপকথার সমাহার। সর্বশেষ রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এবং ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফ্যান্তিনোর স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে উম্মোচিত হয়ে গেলো, দ্য গ্রেটেস্ট শো অন আর্থ রাশিয়া বিশ্বকাপের।

বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় শুরু হয় বিশ্ব ফুটবলের সবচেয়ে মর্যাদাপূর্ণ আসরের এ উদ্বোধনী অনুষ্ঠান। লুঝনিকি স্টেডিয়িামের অনুষ্ঠানের পুরো মঞ্চটিই তৈরি করা হয় ফুটবলের আদলে।

ফুটবল খচিত মঞ্চে শুরুতেই পুরো স্টেডিয়াম কাঁপাতে আসেন আসবেন ব্রিটেনের বিখ্যাত পপ স্টার রবি উইলিয়ামস। তার ‘লেট মি এন্টারটেন ইউ’ গানের সাথে সাথে মাঠে প্রবেশ করেন ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তী রোনালদো নাজারিও ডি লিমা।

রাশিয়া বিশ্বকাপের মাস্কটের হাত ধরেই মাঠে প্রবেশ করেন দুবারের বিশ্বজয়ী এ ফুটবলার। ববি উইলিয়ামসের সঙ্গে তাল মেলাতে রূপকথার পাখির ডানায় ভর করে মাঠে প্রবেশ করেন রাশিয়ান বিখ্যাত উচ্চাঙ্গ সঙ্গীত শিল্পী এইডা গারিফুলিনা।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর