ফাঁকা ঢাকার নিরাপত্তায় তৎপর পুলিশ

ফাঁকা ঢাকার নিরাপত্তায় তৎপর পুলিশ

নিজস্ব প্রতিবেদক

আজ চাঁদ উঠলে আগামীকাল পবিত্র ঈদুল ফিতর। এ উপলক্ষে নাড়ির টানে বাড়ি ফিরছেন ঘরমুখো মানুষ। মূলত বৃহস্পতিবার থেকে ফাঁকা হতে থাকে ব্যস্ততম রাজধানী। আর এই সুযোগে বিভিন্ন বাসা-বাড়িতে চুরি-ডাকাতি, রাস্তায় ছিনতাইয়ের ঘটনা ঘটে।

তাই ফাঁকা ঢাকার নিরাপত্তা নিশ্চিতে তৎপর আইন-শৃঙ্খলা বাহিনী।

ডিএমপি সূত্রে জানা যায়, প্রতিবারের ন্যায় এবারও রাজধানীর অভিজাত আবাসিক এলাকা, গুরুত্বপূর্ণ স্থাপনা ও সরকারি অফিস-কার্যালয়সহ পাড়া-মহল্লার বাসা-বাড়ির নিরাপত্তার বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। কারণ এ সময় বিভিন্ন বাসা-বাড়িতে চুরি, ফাঁকা রাস্তায় ছিনতাই ও ডাকাতির সম্ভাবনা থাকে। তাছাড়া জঙ্গি তৎপরতার শঙ্কাও অমূলক নয়।

সেজন্য নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা।

এমন অবস্থায় আজ দুপুরে রাজধানীর উত্তর বাড্ডার আলীর মোড়ে দিনদুপুরে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন বাড্ডা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফরহাদ আলী (৫৪)। জুম্মার নামাজ আদায় করে বের হবার সময় এ ঘটনা ঘটে। এরপর নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আইন-শৃঙ্খলা বাহিনী আরও ঘনীভূত হয়।

সরেজমিনে দেখা যায়, ফাঁকা রাজধানীর নিরাপত্তা দিতে প্রধান সড়কগুলো ছাড়াও পাড়া-মহল্লার মোড়ে মোড়ে চেকপোস্ট বসানো হয়েছে। একইসঙ্গে সর্বত্র টহল দিচ্ছে পুলিশ। ট্রাফিক পুলিশ সদস্যদের ট্রাফিক পুলিশ বক্সের সামনে সতর্কাবস্থায় পাহারা দিতে দেখা যায়।

শেরে বাংলা নগরে থানার পাশে বসানো হয়েছে সতর্ক পাহারা। শ্যামলী থেকে আদাবরে ঢুকতে প্রিন্স বাজারের সামনেও চেকপোস্ট। রামপুরা ব্রিজ পেরিয়ে মেরাদিয়া হাটের দিকে যেতে নতুন করে বসানো হয়েছে পুলিশ চেকপোস্ট। হাতিরঝিলে বেপরোয়া যানবাহনের গতিরোধ করতেও তৎপর ট্রাফিক পুলিশ।

এছাড়া উত্তরা, গুলশান, ধানমন্ডি, মোহাম্মদপুর, মিরপুর, বারিধারা, উত্তরা, রমনাসহ পুরান ঢাকায় অপরাধমূলক কর্মকাণ্ড ঠেকাতে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে। কিছুক্ষণ পরপর পুলিশ ও র‌্যাব সদস্যরা টহল দিচ্ছেন।

পাশাপাশি রাজধানীর বিভিন্ন মাদক স্পটগুলোতেও বিশেষ নজরদারি বাড়ানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এরই ধারাবাহিকতায় রমনা বিভাগের অধীন হাজারিবাগে মাদকবিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে মাদক সেবন ও বিক্রির অভিযোগে ৩১ জনকে আটক করে পুলিশ।

ডিএমপি’র রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার বলেন, ‘ঈদের ছুটিতে ঢাকা হয়ে যায় ফাঁকা। এমতাবস্থায় কোনো ধরনের অপ্রীতিকর কিংবা অপরাধমূলক কিছু যাতে না ঘটে সেজন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ঈদের ছুটিতেও মাদকবিরোধী অভিযান চলবে। ’

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর