দিনাজপুরে উপমহাদেশের সর্ববৃহৎ ঈদ জামায়াত, ৬ লাখ মুসল্লির সমাগম

দিনাজপুরে উপমহাদেশের সর্ববৃহৎ ঈদ জামায়াত, ৬ লাখ মুসল্লির সমাগম

ফখরুল হাসান পলাশ • দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরের গোরে শহীদ ঈদগাহ্ ময়দানে উপমহাদেশের বৃহত্তম ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়েছে। সেখানে একসঙ্গে ঈদুল ফিতরের নামাজ আদয় করেন ৬ লক্ষাধিক মানুষ।  

দূর-দূরান্ত থেকে আসা মুসুল্লিরা বেশ স্বাচ্ছন্দ্যে নামাজ আদায় করেন এই জামায়াতে। বিশৃঙ্খলা এড়াতে মাঠে ছিলো পুলিশের কঠোর নিরাপত্তা।

স্থানীয়দের দাবি,- এবার উপমহাদেশের সর্ববৃহৎ ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়েছে এখানে।  

news24bd.tv

এ নিয়ে শহীদ ঈদগাহ্ মাঠে ২য় বারের মত ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হয়। ২২ একর জমির উপর গড়ে ওঠা এই ঈদগাহ্ মাঠে গতবার নামাজ আদায় করেছে ৩ লক্ষাধিক মানুষ। স্থানীয়রা দাবি করেছে, এবার তার দ্বিগুণ (৬ লাখ) মানুষ এখানে নামাজ আদায় করেছেন।

 

এদিকে, শান্তিপূর্ণভাবে ঈদের নামাজ আদায়ে সকাল থেকেই আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। চেক পোস্ট, ওয়াচ টাওয়ার, সিসি ক্যামেরা ও পুলিশ বুথ স্থাপন করা হয়েছিল এই মাঠে। এছাড়া আনসার, পুলিশ, র‌্যাব ও বিজিবি মোতায়েন ছিল ১২শতাধিক।  

news24bd.tv

সাধারণ মুসল্লিরা এতো বড় জামায়াতে নামাজ আদায় করতে পেরে বেশ খুশি। নামাজ শেষে সকলে একসাথে হাত তুলে মোনাজাত করেন। এ সময় দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সুখ-সমৃদ্ধি কামনা করা হয়।  

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এই মাঠে একসাথে নামাজ আদায় করেন।  

গতবারের ন্যায় এবারেও ঈদুল ফিতরের নামাজে ইমামতি করেন আলহাজ্ব মোহাম্মদ সামসুল আলম কাশেমী।  

পলাশ/অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর