আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণায় গাজীপুর

আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণায় গাজীপুর

শেখ সফিউদ্দিন জিন্নাহ্ • নিজস্ব প্রতিবেদক

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা আজ (১৮ জুন) সোমবার থেকে শুরু হয়েছে। সকাল থেকেই প্রধান প্রতিদ্বন্দ্বী দুই মেয়র প্রার্থী আওয়ামী লীগের মো. জাহাঙ্গীর আলম ও বিএনপির হাসান উদ্দিন সরকার তাদের পূর্ণ প্রস্তুতি নিয়ে প্রচারণা শুরু করেছেন।

এর আগেই প্রার্থীরা তাদের কর্মপরিকল্পনা কেন্দ্র অনুযায়ী নেতা-কর্মীদের কাছে পাঠিয়ে দিয়েছেন। ঈদের আনন্দ-বিনোদন সংক্ষিপ্ত করে আজ থেকে পুরোদমে নির্বাচনী প্রচারণায় মনোনিবেশ করছেন নেতা-কর্মীরা।

এবারের নির্বাচনী প্রচারণায় ভিন্ন কৌশল নিয়ে এগুচ্ছেন প্রধান প্রতিদ্বন্দ্বী দুই মেয়র প্রার্থী। স্থানীয়দের সঙ্গে আলোচনা করে জানা গেছে, ১৫ মে যে নির্বাচন হওয়ার কথা ছিল আইনি জটিলতায় তা প্রায় দেড়মাস পিছিয়ে ২৬ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই সময়ের মধ্যে গাজীপুর সিটিতে আওয়ামী লীগ তৃণমূলে আরও সুসংগঠিত হয়েছে। স্থানীয় পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে যে বিবেদ ও অনৈক্য ছিল সেটা কাটিয়ে উঠেছে।

৫৭টি ওয়ার্ডেই নেতাকর্মীদের নিয়ে ইফতার করেছেন জাহাঙ্গীর আলম, মন্ত্রী, এমপি ও কেন্দ্রীয় নেতারা।

তাছাড়া দলীয় প্রধান শেখ হাসিনার কড়া নির্দেশনায় জেলার সব নেতা-কর্মীরা একাট্টা হয়ে কাজ করছেন দলীয় প্রতীক নৌকার পক্ষে। দলীয় প্রধানের নির্দেশেনার পর নেতাকর্মীরা অনেকেই প্রার্থীর চাইতে দলীয় প্রতীককেই এগিয়ে রাখছেন।

রোববার  (১৭ জুন) প্রার্থী জাহাঙ্গীর আলমের বাসভবনে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে জেলার মন্ত্রী এমপিসহ মহানগরীর সবকটি ইউনিটের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। তারা নৌকার পক্ষে ঘরে ঘরে গিয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন।

অপরদিকে, বিএনপির ধানের শীষের প্রার্থী হাসান উদ্দিন সরকারের নির্বাচনী প্রচার সেল সূত্র জানায়, রোজার মধ্যেই গাজীপুর সিটি নির্বাচন নিয়ে ঢাকায় কেন্দ্রীয় নেতাদের সঙ্গে বৈঠক করেন প্রার্থীসহ গাজীপুর বিএনপির সিনিয়র নেতারা। সেখানে নেয়া সিদ্ধান্ত মতো এবার নতুন পরিকল্পনা নিয়ে মাঠে কাজ করার কথা জানানো হয়েছে। মামলা নেই এমন নেতাকর্মীদের কেন্দ্রে এজেন্ট করা হবে।

এছাড়া কেন্দ্র থেকে আগের চাইতে আরো বেশি সংখ্যক নেতা গাজীপুরে পাঠানো হবে। নির্বাচনের পুরো বিষয়টি কেন্দ্র থেকে মনিটরিং করা হবে। তারা নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করার জন্য নির্বাচন কমিশনের কাছে একাধিকবার যোগাযোগ করেছেন। নির্বাচন নিয়ে কোনো প্রকার ষড়যন্ত্র করা হলে তা কঠোরভাবে প্রতিহতের ঘোষণাও দিয়েছে দলটির কেন্দ্রীয় ও স্থানীয় নেতা-কর্মীরা।

জিন্নাহ্/অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর