নেত্রকোনায় ভিজিএফের ৪৭ বস্তা চাল জব্দ

নেত্রকোনায় ভিজিএফের ৪৭ বস্তা চাল জব্দ

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনার খালিয়াজুরী উপজেলার ২নং চাকুয়া ইউনিয়ন পরিষদের জন্য বরাদ্দ ভিজিএফ-এর চাল হত-দরিদ্রদের মধ্যে বিতরণ না করার অভিযোগে সোমবার বিকেলে পুলিশ ঝটিকা অভিযান চালিয়ে ৪৭ বস্তা চাল জব্দ করেছে।

জানা যায়, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দুস্থ, অসহায়, হত-দরিদ্র পরিবারের মুখে ঈদের হাসি ফোটানোর জন্য সরকারের পক্ষ থেকে প্রতিটি ইউনিয়নের মতো খালিয়াজুরী উপজেলার চাকুয়া ইউনিয়ন পরিষদেও ভিজিএফ-এর চাল বরাদ্দ দেওয়া হয়। চাকুয়া ইউপি চেয়ারম্যান, খালিয়াজুরী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম বরাদ্দকৃত চাল বিতরণ না করে প্রতিবেদন দাখিল করে। পরে চাকুয়া ইউনিয়নের প্রায় ৩ শতাধিক পরিবার ভিজিএফ-এর চাল না পেয়ে ঈদ আনন্দ থেকে বঞ্চিত হয়।


স্থানীয় লোকজনের অভিযোগের প্রেক্ষিতে লেপসিয়া তদন্ত কেন্দ্রের পুলিশ সোমবার বিকেলে ইউনিয়ন পরিষদের গুদামে ঝটিকা অভিযান চালিয়ে সেখান থেকে ভিজিএফের ৪৭ বস্তা চাল জব্দ করে।

চাকুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, ঈদের আগে কেউ চাল নিতে আসেনি। এছাড়াও ইউপি সচিব না থাকায় ওই চাল বিতরণ করা হয়নি।

খালিয়াজুরী উপজেলা নির্বাহী অফিসার সরকার আবদুল্লাহ আল মামুন বাবু বলেন, জব্দ চাল ঈদের পূর্বে দরিদ্রদের মাঝে ১০ কেজি করে বিতরণের কথা ছিল।

এ ব্যাপারে তদন্ত করে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

(নিউজ টোয়েন্টিফোর/কাকন/তৌহিদ)

সম্পর্কিত খবর