৮ ব্রাজিল সমর্থকের বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলা

পুরোনো ছবি

৮ ব্রাজিল সমর্থকের বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলা

সামছুজ্জামান শাহীন • খুলনা

খুলনায় বিশ্বকাপ ফুটবলকে কেন্দ্র করে আর্জেন্টিনা সমর্থক দম্পতিকে কোপানোর ঘটনায় ৮ ব্রাজিল সমর্থকের বিরুদ্ধে হত্যা চেষ্টার মামলা হয়েছে।  

হামলায় আহত মো. শুকুর হাওলাদারের মামা ধলু শেখ বাদি হয়ে দৌলতপুর থানায় এ মামলা করেছেন। মামলা নং-১৬। তবে পুলিশ এখনো আসামিদের কাউকে আটক করেনি।

   

জানা যায়, বিশ্বকাপ ফুটবলে আর্জেন্টিনা ও ব্রাজিলের পারফরমেন্স নিয়ে বিতর্কের জের ধরে সোমবার সকালে নগরীর দৌলতপুর মহেশ্বরপাশা এলাকায় আর্জেন্টাইন সমর্থক মো. শুকুর হাওলাদার (৩৫) ও তার স্ত্রী মিনু আক্তারকে (২৫) কুপিয়ে জখম করে ব্রাজিল সমর্থকরা।  

আহতদের উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ওই রাতেই হামলার ঘটনার সাথে জড়িত ৮ ব্রাজিল সমর্থকের বিরুদ্ধে মামলা দায়ের হয়।  

news24bd.tv

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাক আহমেদ জানান, বিশ্বকাপ ফুটবল নিয়ে দু’পক্ষের সমর্থকদের মধ্যে মারামারির ঘটনায় হত্যাচেষ্টা মামলা হয়েছে।

আহত শুকুর হাওলাদারের আত্মীয় ধলু শেখ বাদি হয়ে দণ্ডবিধির ১৪৩/ ৩২৩/ ৩২৪/ ৩০৭/ ৩২৬/ ৫০৬/ ৩৭৯ ধারায় মামলা করেছেন। মামলায় ৮জনকে আসামি করা হয়েছে। অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।  

মামলার বাদি ধলু শেখ জানান, খেলা নিয়ে গণ্ডগোলে তার ভাগ্নে ও ভাগ্নে বউকে ধারালো অস্ত্র দিয়ে কোপানো হয়েছে। এ ঘটনায় তিনি হামলাকারী মহেশ্বরপাশা এলাকার মো. লিটন (২৫), কালাম (২৬), রনি (২৮), ফিরোজ (২৫), ইয়াছিন (২৬) ও পলাশসহ (৩০) ৮ ব্রাজিল সমর্থককে আসামি করে মামলা করেছেন।  

মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক শাহিনুর রহমান জানান, আসামিদের কাউকে এখনো গ্রেপ্তার করা যায়নি। তবে আটকের চেষ্টা চলছে।    

স্থানীয়রা জানান, এবারের বিশ্বকাপে শনিবার আর্জেন্টিনা তাদের প্রথম ম্যাচে ড্র করলে ওই এলাকার ব্রাজিলের সমর্থকরা আজেন্টিনা সমর্থকদের তুচ্ছ-তাচ্ছিল্য করে। পরদিন রোববার একইভাবে ব্রাজিল তাদের প্রথম ম্যাচে ড্র করলে আজেন্টিনা সমর্থকরাও পাল্টা জবাব হিসেবে ব্রাজিল সমর্থকদের তিরস্কার করে।  

এ ঘটনার জের ধরে সোমবার (১৮ জুন) সকালে ব্রাজিল সমর্থক মো. লিটনসহ আরো কয়েকজন আজেন্টিনা সমর্থক শুকুর আলীকে মোবাইল ফোনে বাড়ি থেকে ডেকে আনে।  

পরে বাড়ির অদূরে হোটেলের সামনে ধারালো অস্ত্র দিয়ে শুকুরকে কুপিয়ে জখম করা হয়। এ সময় শুকুরের স্ত্রী মিনু বাধা দিতে গেলে হামলাকারীরা তাকেও কুপিয়ে জখম করে।  

শাহীন/অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর