ছাত্রলীগ নেতার কাণ্ড!

ছাত্রলীগ নেতার তালা দেওয়া ঘর।

ছাত্রলীগ নেতার কাণ্ড!

মাদারীপুর প্রতিনিধি

সুদের পাওনা টাকা না পেয়ে এক ব্যক্তির ঘরে তালা দিয়েছে এক ছাত্রলীগ নেতা।  মঙ্গলবার সকালে মাদারীপুরের কালকিনি উপজেলার শিকার মঙ্গল ইউনিয়নের ভবানীপুর গ্রামে এ ঘটনা ঘটে বলে অভিযোগ পাওয়া গেছে।

ওই ছাত্রলীগ নেতার নাসির উদ্দিন। তিনি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ও ভবানীপুর গ্রামের মনাই মৃধার ছেলে।

ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা যায়, বছর তিনেক আগে ছাত্রলীগ নেতা নাসিরের কাছ থেকে ৪০ হাজার টাকায় নেয় হেলাল। প্রতিমাসে সুদ হিসেবে ৪ হাজার টাকা দেওয়ার শর্তে টাকা দেয় নাসির। এভাবে কয়েক মাস ৪ হাজার টাকা করে প্রতি মাসে দিয়ে আসছিল। কিন্তু অভাবের সংসারের কারণে ৪/৫ মাস সুদের টাকা না দিতে পারায় মঙ্গলবার ঘরে তালা দিয়ে দেয়।

হেলালের স্ত্রী সাজেদা বেগম বলেন, আমরা তাকে অনেক অনুনয় বিনয় করেছি ঈদের পরে  আমাদের ঘরে মেহমান আসবে আমাদের সময় দেন, কিন্তু আমাদের সময় না দিয়ে  ঘর থেকে বের করে তালা দিয়ে দেওয়া হয়।

ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার আ. মান্নান বেপারী বলেন, ‘আমরা এলাকায় সালিশ বসে মিমাংসা করে দিয়েছিলাম। তখন সিদ্ধান্ত হয়েছিল মুল টাকা ফেরত দেবে সুদের টাকা দেবে না। নাসির আমাদের কথা না শুনে ওই বাড়ি গিয়ে ঘরে তালা দেয়। আমরা কী করতে পারি বলেন, সে কাউকে মানে না। ’ 

ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদ হোসেন খান বলেন, ‘এর সুদের ব্যাবসা নিয়ে আগেও বার অন্যান্যদের সঙ্গে দরবার করতে হয়েছে ,আমি নিজেও বলেছিলাম সুদের ব্যাবসা বন্ধ করার জন্য, এতে ছাত্রলীগের তথা দলের ভাবমূর্তি নষ্ট হয়। কিন্তু তিনি কথা শোনে না। ’ 

ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি নাসির উদ্দিন মৃধা বলেন, একটা মানুষ কত ধৈর্য ধরতে পারে টাকার জন্য, আমি সম্পূর্ণ টাকা চাই। টাকা পাই নাই তাই তালা দিয়েছি, কিন্তু আমার মা এখন তালা খুলে দিয়েছে।

কালকিনি ছাত্রলীগের সাধারণ সম্পাদক মীর সুজন বলেন, এ ব্যাপারে আমি কিছু জানি না।

মাদারীপুর পুলিশ সুপার সরোয়ার হোসেন বলেন, ব্যাপারটা শুনেছি অভিযোগ পেলে ব্যবস্থা নেব।  


(নিউজ টোয়েন্টিফোর/বেলাল/তৌহিদ)

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর