স্বামীর স্বীকৃতির দাবিতে প্রবাসীর স্ত্রীর অনশন

প্রবাসীর বাড়িতে অনশনকৃত স্ত্রী।

স্বামীর স্বীকৃতির দাবিতে প্রবাসীর স্ত্রীর অনশন

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরের কালকিনিতে স্বামীর স্বীকৃতির দাবিতে ৭দিন ধরে হাসি বেগম (২২) নামে এক জর্দান প্রবাসী স্ত্রী তার শ্বশুর বাড়িতে অনশন শুরু করেছেন। ওই গৃহবধূ তার চার মাসের ছেলে সন্তানের বাবার পরিচয় ও স্বামীর স্বীকৃতি না পাওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাবেন বলে স্থানীয় সাংবাদিকদের জানান।

এদিকে অনশনের এ ঘটনায় বাড়ি ছেড়ে চলে যাওয়ার জন্য শ্বশুর বাড়ির লোকজন তাকে প্রতিনিয়ত শারীরিক ও মানষিকভাবে নির্যাতন চালিয়ে আসছে কলে অভিযোগ পাওয়া গেছে। এ নির্যাতনের ঘটনায় থানায় একটি মামলা দায়ের করেছেন নির্যাতিতা ওই গৃহবধূ।

মামলা ও নির্যাতিতার পরিবার সূত্রে জানা গেছে, সিরাজগঞ্জ জেলার বামনগাতী গ্রামের হায়দার আলী শেখের মেয়ে হাসির সঙ্গে কালকিনি পৌর এলাকার দক্ষিণ কৃষ্ণনগর গ্রামের মান্নান মুন্সির ছেলে সাইফুল মুন্সির প্রেমের সূত্র ধরে জর্দানে তিন বছর আগে বিয়ে হয়। বিয়ের পরে হাসি বেগম অন্তঃসত্ত্বা হলে সাইফুল মুন্সি তার স্ত্রী হাসিকে একা দেশে পাঠিয়ে দেয়। এরপর তাদের ঘরে চার মাস আগে একটি ছেলে সন্তান জন্ম নেয়। খবর শুনে সাইফুল দেশে চলে আসেন।

এরপর স্বামী সাইফুল মুন্সি হাসিকে স্ত্রী হিসেবে স্বীকৃতি না দিয়ে টালবাহানা শুরু করে। স্ত্রী হাসি উপায়ান্তর না পেয়ে স্বামীর স্বীকৃতির দাবিতে শ্বশুর বাড়িতে ৭ দিন ধরে অনশন শুরু করে। ঘটনা দেখে স্বামী সাইফুল মুন্সি বাড়ি ছেড়ে পালিয়ে যান। এদিকে প্রতিনিয়ত হাসি বেগমের শ্বাশুড়ি হামিদা বেগম, শামীম ফকির ও লিপিসহ বেশ কয়েকজন মিলে তাকে বেদম মারধর করে আসছে। মারধর সহ্য করতে না পেরে হাসি বেগম বাদী হয়ে স্বামী সাইফুল মুন্সিসহ ১১জনের বিরুদ্ধে কালকিনি থানায় একটি নারী ও শিশু নির্যাতন মামলা দায়ের করেন।

এ বিষয় স্বামী সাইফুল মুন্সির সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

মামলার তদন্তকারী কর্মকর্তা (এসআই) সনজিব বলেন, মামলার ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারের জোর প্রচেষ্টা চলছে।


(নিউজ টোয়েন্টিফোর/বেলাল/তৌহিদ)

সম্পর্কিত খবর