বিদায়ের দ্বারপ্রান্তে আর্জেন্টিনা

সংগৃহীত ছবি

বিদায়ের দ্বারপ্রান্তে আর্জেন্টিনা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

নিজেদের প্রথম ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করার পর আজ দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে পরাজিত হয়ে মাঠ ছেড়েছে আর্জেন্টিনা। এ জয়ের মাধ্যমে গ্রুপে সবার আগে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করলো 'নিরব ঘাতক' ক্রোয়েশিয়া। অন্যদিকে গ্রুপ পর্ব থেকেই বাদ পড়ার সম্ভাবনা দেখা দিয়েছে অন্যতম জনপ্রিয় দল আর্জেন্টিনার। তবে গ্রুপের বাকি ম্যাচগুলোর ফলাফলের মধ্যে এখনো নিভু নিভু করে জ্বলছে মেসিদের টিকে থাকার আশা।

আইসল্যান্ডের বিপক্ষে ড্রয়ের পর আজ তীব্র চাপ নিয়ে নোভগোরাদে নেমেছিল আর্জেন্টিনা। কিন্তু, প্রথমার্ধে ক্রোয়াশিয়ার রক্ষণ ভাঙতেই পারল না আকাশি-নীলরা। আর্জেন্টিনার অন্যতম ভরসা লিওনেল মেসির দিকে তাকিয়ে ছিল সমর্থকরা। কিন্তু খুব একটা সুবিধা করতে পারলেন না ফুটবল বিশ্বের অন্যতম এ তারকা।

প্রতিপক্ষের রক্ষণ কাঁপিয়ে তুলবেন কী, বলে পা-ই ছোঁয়ালেন হাতে গোনা কয়েকবার। লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো, গঞ্জালো হিগুয়েন এমনকি পরে পাওলো দিবালাকেও নামান এদিন সাম্পাওলি। বিশ্বের অন্যতম সেরা আক্রমণভাগ নিয়েও ক্রোয়েশিয়ার জালে বল পাঠাতে পারেনি আর্জেন্টিনা। দেখা গেল দাপুটে আক্রমনভাগের পাশাপাশি মিডফিল্ড ও রক্ষণভাগের দুর্বলতা।

রাশিয়া বিশ্বকাপের পূর্ণাঙ্গ সূচি ও ম্যাচ রেজাল্ট

এদিন ৫৩ মিনিটে রেবিচের গোলে এগিয়ে যায় ক্রোয়েশিয়া। আর্জেন্টিনার দুর্বল রক্ষণের সুযোগ নিয়ে আবারও চেপে ধরে ক্রোয়েশিয়া। ৮০ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে দুর্দান্ত শটে স্কোরলাইন ২-০ করেন লুকা মডরিচ। ৯০ মিনিটের যোগ করা সময়ে কফিনে শেষ পেরেকটা পুতে দিলেন ইভান রাকিতিচ! ক্রোয়েশিয়া জয় তুলে নেয় ৩-০ ব্যবধানে।

সম্পর্কিত খবর