দৌলতদিয়া ঘাটে সাড়ে ৩ কিলোমিটার যানবাহনের সারি

দৌলতদিয়া ঘাটে সাড়ে ৩ কিলোমিটার যানবাহনের সারি

রাজবাড়ী প্রতিনিধি

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে যানজটের সৃষ্টি হয়েছে। প্রিয়জনের সঙ্গে ঈদে উদযাপন করে কর্মস্থলে ফিরতে শুরু করেছে মানুষ। আর এতে ঘাটে দীর্ঘ হচ্ছে যানবাহনের সারি। সময়ের সঙ্গে সঙ্গে যান ও যাত্রীর চাপ আরও বাড়বে বলে ধারণা করছে ঘাট কর্তৃপক্ষ।

আজ (২২ জুন) দুপুরে দৌলতদিয়া লঞ্চ ঘাট, ফেরি ঘাট ও বাস টার্মিনাল এলাকায় কর্মস্থলমুখী মানুষের এমন জটলা দেখা যায়।

এদিকে, দৌলতদিয়া-খুলনা মহাসড়কের সাড়ে ৩ কিলোমিটার এলাকায় যাত্রীবাহী পরিবহন ও পণ্যবাহী ট্রাককে নদী পারের অপেক্ষায় সিরিয়ালে থাকতে দেখা গেছে। তাছাড়া বাইপাস সড়কে প্রায় শতাধিক প্রাইভেটকার ও মাইক্রোবাসকে ফেরিতে ওঠার অপেক্ষায় থাকতে দেখা গেছে।

অপরদিকে, লোকাল যানবাহনের যাত্রীদের উপচে পড়া চাপ রয়েছে লঞ্চ ঘাটে।

ঘাটে লঞ্চ কম থাকায় যাত্রীদেরকে ফেরিতে পারাপার হওয়ার জন্য অনুরোধ করছে লঞ্চঘাট কর্তৃপক্ষ।

যানবাহনের চালকরা জানান, ভাঙাচোরা রাতা আর ঘাটের যানজটে তারা অতিষ্ঠ। গত কয়েক দিন ঘাট পরিস্থিতি ভালো পেলেও কাল বিকেল থেকে ঘণ্টার পর ঘণ্টা সিরিয়ালে থাকতে হচ্ছে। এতে করে যানবাহনের যাত্রী ও তাদের ভোগান্তি পোহাতে হচ্ছে।

তারা বলছেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে যে ফেরিগুলো আছে সেগুলো সঠিকভাবে চলাচল করলে দৌলতদিয়া প্রান্তে কোনো যানজট হতো না। এই ভোগান্তি লাঘবে তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

জেলা ট্রাফিক ইন্সপেক্টর মৃদুল রঞ্জন দাস জানান, ঈদ শেষে সবাই একযোগে কর্মস্থলে ফিরতে শুরু করায় দৌলতদিয়ায় যানবাহন ও যাত্রীদের চাপ বৃদ্ধি পেয়েছে। তবে ভোগান্তি ছাড়াই যাত্রীরা নদী পার হচ্ছে। এছাড়া পুলিশ সুপারের নির্দেশে ঘাট এলাকা আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে তারা কাজ করছেন।

দৌলতদিয়া ঘাট বিআইডব্লিটিএ ও বিআইডব্লিউটিসি সূত্রে জানা গেছে, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ঈদে ঘরমুখো ও ঈদ শেষে কর্মস্থলমুখী মানুষ ও যানবাহন পারাপারে ১৯টি ফেরি ও ২১টি লঞ্চ চলাচল করছে।
 

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর