ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৩২ কিলোমিটার যানজট!

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৩২ কিলোমিটার যানজট!

আতিকুর রহমান • টাঙ্গাইল প্রতিনিধি

প্রিয়জনের সাথে ঈদ উদযাপন শেষে বেশ আরামেই বাড়ি থেকে কর্মস্থলে ফিরছিলেন সাধারণ মানুষ। কিন্তু আজ (২২ জুন) থেকে এসে দুর্ভোগ চরমে পৌঁছেছে কর্মস্থলমুখী মানুষের।  

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে শুক্রবার দুপুরে সাড়ে ১২টা থেকে যানজটের শুরু, যা এখন মহাসড়কের ৩২ কিলোমিটার এলাকা জুড়ে বিস্তৃত!

মহাসড়কের গাজীপুর অংশের চন্দ্রা থেকে টাঙ্গাইলের মির্জাপুরের পাকুল্যা পর্যন্ত যানজট রয়েছে বলে জানা গেছে। এতে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

বিশেষ করে নারী ও শিশুরা ভয়াবহ যানজটে নাকাল হয়ে পড়েছেন।

জানা গেছে, ঈদের ছুটির পর বাড়তি ছুটি শেষে মানুষ বৃহস্পতিবার বিকেল থেকেই ঢাকায় ফিরতে শুরু করেছে। এতে মহাসড়কে যান চলাচল কয়েকগুণ বৃদ্ধি পেয়েছে।  

অপরদিকে, ঈদের আগে মহাসড়কের চার লেন খুলে দেয়া হলেও বর্তমানে কয়েকটি ব্রিজের ওপর দিয়ে চলাচল বন্ধ থাকায় ঢাকাগামী যানচলাচলে বিঘ্ন ঘটছে।

শুক্রবার ভোর থেকে গাড়ির চাপ আরও বেড়ে গেলে মহাসড়কের বিভিন্ন স্থানে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়। দুপুর সাড়ে ১২টার পর থেকে মহাসড়কের চন্দ্রা এলাকায় ঢাকাগামী যান চলাচল আটকা পড়লে যানজট শুরু হয়। এক পর্যায়ে যানজট মহাসড়কের চন্দ্রা থেকে মির্জাপুর উপজেলার কুরণী এলাকা পর্যন্ত ২৫ কিলোমিটার এলাকায় স্থায়ী হয়।

এছাড়া মির্জাপুরের দেওহাটা থেকে মির্জাপুর পুরাতন বাসস্ট্যান্ড পর্যন্ত পুরাতন সড়কেও প্রায় ৭ কিলোমিটার এলাকায় যানবাহন আটকা পড়ে। দিনভর থেমে থেমে যান চলাচল করলেও সন্ধ্যা ছয়টার পর থেকে গাড়ির চাকা থেমে যায়।

রাত সাড়ে ৮টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত যানজট মহাসড়কের চন্দ্রা থেকে দেলদুয়ার উপজেলার নাটিয়াপাড়া পর্যন্ত প্রায় ৩২ কিলোমিটার এলাকায় উভয় পাশে গাড়ির চাকা থেমে রয়েছে।

আতিকুর/অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর