বরখাস্ত হচ্ছেন সাম্পাওলি, আর্জেন্টিনার নতুন কোচ বুরুচাগা!

বরখাস্ত হচ্ছেন সাম্পাওলি, আর্জেন্টিনার নতুন কোচ বুরুচাগা!

ক্রীড়া ডেস্ক

নাইজেরিয়া আইসল্যান্ডকে হারিয়ে দেয়ায় আবারো দ্বিতীয় পর্বে খেলার স্বপ্ন দেখতে শুরু করেছে আর্জেন্টিনা। নিজেদের শেষ ম্যাচে সুপার ঈগলদের হারাতে পারলেই শেষ ষোলোতে পা রাখতে পারে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

এর মাঝেই এলো দুঃসংবাদ। চাউর হয়েছে, গৃহবিবাদে জেরবার আর্জেন্টিনা।

কোচ হোর্হে সাম্পাওলির সঙ্গে চরম মাত্রায় লেগে গেছে মেসি-ডি মারিয়া-আগুয়েরোদের। তাকে বরখাস্ত না করলে সেই ম্যাচে খেলবেন না তারা। এমনকি অবসরের হুমকিও দিয়েছেন তারকা ফুটবলাররা।

সাম্পাওলির সঙ্গে খেলোয়াড়দের দ্বন্দ্বটা মূলত কৌশল নিয়ে।

মেসিদের অভিযোগ, কোচের উদ্ভট ট্যাক্টিকসের সঙ্গে খাপ খাওয়াতে না পারাতেই তাদের এমন করুণ পারফরম্যান্স। কৌশল বদলাতে বললেও অনড় থেকেছেন সাম্পাওলি। টুর্নামেন্ট শুরুর আগে থেকেই নাকি তাদের মধ্যে এ নিয়ে দ্বন্দ্ব চলে আসছে।

শোনা যাচ্ছে, দলের প্রধান খেলোয়াড়দের প্রাধান্য দিতে সাম্পাওলিকে ছাঁটাই করছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। তাও নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচের আগে। তার স্থলাভিষিক্ত হচ্ছেন হোর্হে বুরুচাগা।

আর্জেন্টিনার ১৯৮৬ বিশ্বকাপ জয়ে বুরুচাগার ছিল অসামান্য অবদান। শিরোপা নির্ধারণী ম্যাচে ৮১ মিনিট পর্যন্ত ২-২ গোলে সমতায় ছিল পশ্চিম জার্মানি। ৮৪ মিনিটে গোল করে জার্মানদের হৃদয় ভাঙেন তিনিই। বিশ্বকাপজয়ী এ কিংবদন্তির হাতেই মেসিদের তুলে দিতে যাচ্ছে দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন।

সূত্র: স্পোর্ট বাইবেল

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর