রাঙামাটি-খাগড়াছড়িতে সোমবার হরতাল

রাঙামাটি-খাগড়াছড়িতে সোমবার হরতাল

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

সম্প্রতি খাগড়াছড়িতে সন্ত্রাসীদের হাতে নিহত রবিউল হত্যার বিচার দাবিতে দুই পার্বত্য জেলায় সোমবার সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি ঘোষণা করেছে স্থাণীয় বাঙালি সংগঠনগুলো। শনিবার  পার্বত্য নাগরিক  পরিষদের চেয়ারম্যান  ইঞ্জিনিয়ার আলকাছ আল মামুন  ভূইঁয়া স্বাক্ষরিত গণমাধ্যমকে দেওয়া এক বিবৃতিতে এ কর্মসূচি ঘোষণা করা হয়। এ কর্মসূচির সঙ্গে একমত প্রকাশ করেছেন পার্বত্য নাগরিক  পরিষদের মহাসচিব অ্যাডভোকেট এয়াকুব আলী চৌধুরী, পার্বত্য বাঙ্গালি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুল মজিদ এবং কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার সাহাদাৎ ফরাজি সাকিব।

পার্বত্য নাগরিক পরিষদের বিবৃতিতে বলা হয়, রাঙামাটি লংগদু উপজেলার নয়নকেও খাগড়াছড়িতে হত্যা করেছিল উপজাতি সন্ত্রাসীরা।

পরে পুলিশ সে হত্যাকারীদের গ্রেপ্তারও করেছিল। তারপরও সন্ত্রাসীদের শিক্ষা হয়নি। তারা একইভাবে মোটরসাইকেল চালক রবিউলকে হত্যা করে হাত ও মুখ বেধে ধান খেতে ফেলে মোটরসাকেল ছিনতাই করে পালিয়ে যায়। এসব ঘটনা বিশেষ করে খাগড়াছড়ি জেলায় উদ্বেগজনকহারে বৃদ্ধি পাচ্ছে।
তাই একটা সুস্থ সমাধান হওয়া উচিত। যাতে অসহায় সাধারণ মোটরসাইকেল চালকরা সন্ত্রাসীদের থেকে নিরাপদে থাকতে পারে।

পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের রাঙামাটি জেলা শাখার আহবায়ক মো. জাহাঙ্গীর আলম জানান, রবিউল হত্যাকাণ্ডের সাথে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে কঠিন শাস্তির দাবিতে এ হরতাল কর্মসূচি ঘোষণা করা হয়েছে। তবে হরতালের মাধ্যমে আমরা অপহৃত ফাতেমাকে ঊদ্ধার ও খাগড়াছড়িতে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল এবং পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের ৮ দফা বাস্তবায়নের দাবিও জানিয়েছি। এসব দাবি পূরণের জন্য ৪৮ ঘন্টার আল্টিমেটম দেওয়া হয়েছে। অনথায় আরও কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

সম্পর্কিত খবর