‘আর্জেন্টিনার খেলোয়াড়রা মেয়েদের মতো কান্না করে!’

উইঙ্গার আন্তে রেবিচকে।

‘আর্জেন্টিনার খেলোয়াড়রা মেয়েদের মতো কান্না করে!’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

আর্জেন্টিনার খেলোয়ারদের আচরণে বিরূপ মন্তব্য করলেন ক্রোয়েশিয়ার উইঙ্গার আন্তে রেবিচকে। খেলা চলাকালে আর্জেন্টিনার খেলোয়াড়দের অশোভন আচরণে বিরক্ত রেবিচ বলেছেন, একজন খেলোয়াড়ের পরাজয় সহ্য করার শিক্ষাটাও থাকতে হয়।

তিনি বলেন, ম্যাচ শেষে লিওনেল মেসির সঙ্গে জার্সি বদলের ইচ্ছাও হারিয়ে ফেলেন তিনি। এমনকি ম্যাচ শেষে মেসির সঙ্গে কথা বলারও আগ্রহ হয়নি তার।

এদিকে, ৩-০ গোলে পরাজিত হওয়া ওই ম্যাচে শেষের প্রতিক্রিয়ায় ক্রোয়েশিয়ার ডিফেন্ডার সিমে ভ্রাসালিকো বলেছিলেন, আর্জেন্টিনার খেলোয়াড়রা মেয়েদের মতো করে কান্না করে!

বৃহস্পতিবারেরে ম্যাচে আর্জেন্টিনার গোলরক্ষক উইলি কাবায়েরোর মারাত্মক ভুলকে কাজে লাগিয়ে নিজ দলকে দৃষ্টিনন্দন একটি গোল উপহার দেন রেবিচ। এরপর লুকা মদ্রিচ ও রাকিটিচ আরো একটি করে গোল করে ক্রোয়েশিয়াকে শেষ ষোলোতে তুলে নেন।

গোল ডট কমকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, সত্যি কথা, আমি আমার এক বন্ধুর জন্য মেসির জার্সি নিতে চেয়েছিলাম। আমার বন্ধু মেসির দারুণ ভক্ত।

কিন্তু আর্জেন্টাইন ফুটবলারদের প্রতি আমার এমন বাজে অনুভূতি হয় যে, মেসির জার্সি নেওয়ার ইচ্ছাই ত্যাগ করেছি!

পরাজয় মেনে নেওয়ার মানসিকতা থাকা উচিৎ জানিয়ে রেবিচ আরো বলেন, আমার প্রত্যাশা ছিলো আরো উঁচুতে, বিশেষত যারা প্রিমিয়ার লিগে খেলেন; তারা উত্তেজনাকর ম্যাচের কঠিন পরিস্থিতি সামলাতে অভ্যস্ত। আপনারা দেখেছেন ওতামেন্দিকে- ম্যাচের চার মিনিটে মান্দুজুকিচ তাকে পার হয়ে যাওয়ার পর টেনে ধরে মাটিতে ফেলে মাড়িয়ে দিয়েছেন ওতামেন্দি। আমি তাদের আচরণে চরম হতাশ, তাদের কাছে আরেকটু ন্যায্যতা আশা করেছিলাম, তারা আমাদের যাচ্ছেতাইভাবে জ্বালিয়েছে। কীভাবে পরাজয় মেনে নিতে হয় একজন খেলোয়াড়ের জানা উচিত।

এইনট্রাকট ফ্রাঙ্কফুটের এই খেলোয়াড় ওই ম্যাচের রেফারি রাভশান ইরমাতভেরও কঠোর সমালোচনা করেন। উজবেকিস্তানের ওই রেফারির বড় ম্যাচ পরিচালনার যোগ্যতা নেই বলেও মন্তব্য করেন তিনি।

(নিউজ টোয়েন্টিফোর/রতন/তৌহিদ)
 

সম্পর্কিত খবর