বিশ্বকাপ না নিয়ে অবসরে যাব না: মেসি

লিওনেল মেসি।

বিশ্বকাপ না নিয়ে অবসরে যাব না: মেসি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

রাশিয়া বিশ্বকাপ দিয়ে চারটি বিশ্বকাপ খেলছেন মেসি। রোববারই ৩০ পেরিয়ে ৩১ বছরে পা দিয়েছেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। আর নিজের জন্মদিনে মেসি বিশ্বকাপ জয়ের স্বপ্নের কথা জানালেন। চলতি বিশ্বকাপে আর্জেন্টিনার এ তারকা দ্বিতীয় রাউন্ডে খেলতে চান।

মেসির কথায়, দ্বিতীয় রাউন্ড তো বটেই ফাইনাল খেলতে চাই। আর এবার না হলে কাতার বিশ্বকাপেও দলের হয়ে অংশ নিয়ে বিশ্বকাপ জয় করব।

আর্জেন্টিনা দলে এখন গৃহবিবাদ চলছে। আর্জেন্টাইন সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, নাইজেরিয়ার বিপক্ষে নিজেদের টিকে থাকার লড়াইয়ে দল বাছাই করবেন মেসিরা।

দলের ওপর কোচ হোর্হে সাম্পাওলির নিয়ন্ত্রণ থাকবে না। তাই মেসির ওপর এমনিতেই দায়িত্ব চলে আসে। সূত্র জানিয়েছে আর্জেন্টিনা দলে নাকি এরই মধ্যে গতি এসেছে।

মেসি নিজের জন্মদিনে বিশ্বকাপ জয়ের কথা জানিয়ে বলেন, আমি বিশ্বকাপ না জিতে অবসর নিতে চাই না। এই কথা থেকেই অনেক কিছু বোঝা যায়। আর্জেন্টিনার জন্য বিশ্বকাপ কেমন তা এ থেকেই বুঝে নেওয়ার কথা। আমার জন্যও তাই। বিশ্বকাপ জেতার স্বপ্নটা আমার মধ্যে সব সময়ই ছিল। শিরোপা জয়ের অনুভূতি কেমন আমি ছুঁয়ে দেখতে চাই।

বিশ্বকাপের ট্রফি জিতেছেন এমন স্বপ্ন দেখেন জানিয়ে মেসি বলেন, আর্জেন্টিনা বিশ্বকাপ জিতেছে এমন এক মুহূর্তের কথা ভাবলেই আমার গায়ের লোম দাঁড়িয়ে যায়। বিশ্বকাপ জয়ের উন্মাদনা কয়েক কোটি আর্জেন্টিনার মানুষকে আনন্দে ভাসাবে। সুতরাং আমি ওই স্বপ্নটা ছুড়ে ফেলতে চাই না।

অবসরে যাওয়ার ব্যাপারে বার্সেলোনা তারকা মেসি বলেন, আমি গুরুত্বপূর্ণ অনেক শিরোপা জিতেছি। কিন্তু দেশের জন্য বিশ্বকাপ না জিতে অবসর নিতে চাই না।

রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনা খাদের কিনারে। সেখান থেকে দলকে বাঁচিয়ে মেসি নিশ্চয় অনেক দূর যেতে চাইবেন। আর এবার না হলে ২০২২ সালে কাতার বিশ্বকাপের জন্য অপেক্ষা করতে হবে মেসিকে। তখন তার বয়স হয়ে যাবে ৩৫ বছর। মেসির জন্য তাই বিশ্ব জয়ের এই তো সময়।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)
 

সম্পর্কিত খবর