সারা দেশে মাদক বি‌রোধী র‌্যালি-সমা‌বেশ

মাদক বিরোধী র‌্যালি।

সারা দেশে মাদক বি‌রোধী র‌্যালি-সমা‌বেশ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

‘জীবন একটাই তাকে ভালোবাসুন, মাদক থেকে দূরে থাকুন’, ‘শিশু ও যুবাদের প্রতি মনোযোগ দেওয়াই তাদের নিরাপদ বেড়ে উঠার প্রথম পদক্ষেপ’ এসব প্রতিপাদ্য নিয়ে সারা দেশে পালিত হয়েছে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস-২০১৮। এ উপলক্ষে র‌্যালি, মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রতিনিধিদের পাঠানো সংবাদ: 

নাটোর: মঙ্গলবার জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আ‌য়োজ‌নে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক শাহিনা খাতুন।

এসময় যার যার অবস্থান থেকে মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানানো হয়।

এসময় আরো ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী এনামুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুনিরুজ্জামান ভুঁঞা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আবুল হাসনাত, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ আনিছুর রহমান খাঁন, পৌর মেয়র উমা চৌধুরী জলিসহ জেলা পর্যায়ের কর্মকর্তা, মসজিদের ইমাম ও বিভিন্ন স্কুলের ছাত্র/ছাত্রবৃন্দ।  

এর আগে মঙ্গলবার সকাল ১০টার দিকে শহরের মাদ্রাসা মোড়ে মাদক বিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে এক শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে কালেক্টরেট ভবন চত্বরে গিয়ে শেষ হয়।

যশোর: সকালে যশোর কালেক্টরেট চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জিলা স্কুলে গিয়ে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও স্কুল  কলেজের শিক্ষার্থীরা অংশ নেয়। পরে জেলা স্কুলে মাদক বিরোধী আলোচনা সভার আয়োজন করা হয়। এসময় জেলা প্রশাসক আব্দুল আওয়াল, পুলিশ সুপার আনিসুর রহমানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ঝালকাঠি: সকালে জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিসের উদ্যেগে জেলা প্রশাসকের কার্যালয় চত্তর থেকে একটি মাদক বিরোধী সাইকেল র‌্যালি বের হয়। শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে ব্যালিটি একই স্থানে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. হামিদুল হক। অতিরিক্তি জেলা ম্যাজিস্ট্রেট মো. ফরিদ উদ্দিনের সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে বক্তব্য দেন, সিভিল সার্জন শ্যামল কৃষ্ণ হাওলাদার, অতিরিক্ত পুলিশ সুপার এমএম মাহামুদ হাসান, তথ্য কর্মকর্তা রিয়াদুল ইসলাম প্রমূখ।

সুনামগঞ্জ: মঙ্গলবার সকালে জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি র‌্যারি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ আবুল হোসেন মিলনায়তনে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

এতে বক্তব্য দেন, জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম, পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান, সিভিল সার্জন ডা. আশুতোষ দাস, অতিরিক্তি জেলা প্রশাসক(সার্বিক) মো. শফিউল ইসলাম, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রন কার্যলিয়ের সহকারি পরিচালক জাহেদুল হাসান প্রমুখ।

বক্তারা বলেন, বাংলাদেশে বেশির ভাগ যুবক মাদকাসক্তে জড়িয়ে পড়েছে। মাদকাসক্ত হয়ে যুব সমাজ ধ্বংসের পথে যাচ্ছে। যুব সমাজকে রক্ষা করতে হলে প্রতিটি পরিবারকে সচেতন হতে হবে। মাদকের বিরুদ্ধে প্রশাসনসহ সমাজের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

ঝিনাইদহ: জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের উদ্যোগে সকালে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে শিশু একাডেমীতে গিয়ে শেষ হয়। সেখানে এক আলোচনা সভার জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, শিক্ষকসহ অন্যারা বক্তব্য দেন। পরে মাদক বিরোধী কুইজ প্রতিযোগিতা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

নোয়াখালী: জেলা প্রশাসন ও জেলা মাদকদ্রব্যের নিয়ন্ত্রণ কার্যালয় যৌথভাবে এসব কর্মসূচি পালন করে। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী মাহবুবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: মাহবুব আলম তালুকদার। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুর রউফ মন্ডল, অতিরিক্ত পুলিশ সুপার একেএম জহিরুল ইসলাম ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুল ইসলাম সরদার। এ সময় জেলা জেলা মাদকদ্রব্যের নিয়ন্ত্রণ কার্যালয়ের ভারপ্রাপ্ত সহকারী পরিচালক মো. আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর