‘ঘুরে দাঁড়িয়েছে আর্জেন্টিনা’

‘ঘুরে দাঁড়িয়েছে আর্জেন্টিনা’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

রাশিয়ায় ফুটবল বিশ্বকাপে ১৬ দলের নকআউট পর্বে শনিবার প্রথম দিনের খেলায় মুখোমুখি হচ্ছে সাবেক দুই চ্যাম্পিয়ন আর্জেন্টিনা এবং ফ্রান্স।

সেদিনই আরেকটি খেলা হবে উরুগুয়ে এবং পর্তুগালের মধ্যে।

গ্রুপ পর্বের লড়াই শেষ হয়েছে বৃহস্পতিবার। সেই লড়াইয়ে ৩২টি দলের মধ্যে ১৬টি দল বাড়ি ফিরে গেছে।

এখন টিকে থাকা শেষ-ষোলোর লড়াই শুরু হচ্ছে শনিবার ৩০শে জুন থেকে। খবর বিবিসির

এই লড়াইয়ের শুরুর দিনে আর্জেন্টিনা এবং ফ্রান্সের খেলা কেমন হতে পারে, এখন চলছে এই আলোচনা। কারণ গ্রুপ পর্বে আর্জেন্টিনা তার সমর্থকদের খুব একটা সন্তুষ্ট করতে পারেনি।

বলা যায়, আর্জেন্টিনা খাদের কিনারা থেকে উৎরে এসেছে নকআউট রাউন্ডে।

বাংলাদেশের নারী ফুটবল দলের কোচ ডালিয়া আকতার বলছেন, গ্রুপ পর্বে আর্জেন্টিনার উত্থান-পতন ছিল। এতে বাংলাদেশে যে সমর্থকরা রয়েছে তাদের মধ্যে আর্জেন্টিনার খেলা নিয়ে হতাশা তৈরি হয়েছে। তবে আর্জেন্টিনা ঘুরে দাঁড়িয়েছে বলে তিনি মনে করেন।

আর্জেন্টিনা ঘুরে দাঁড়ালেও এবার বিশ্বকাপে শুরু থেকেই ফ্রান্সকে খুবই গোছানো দল মনে হয়েছে ডালিয়া আকতারের।

তিনি বলেছেন, খেলা দেখে বিচার করা হলে এবার আর্জেন্টিনার চেয়ে ফ্রান্স অনেক ভালো খেলে আসছে। তারপরও কে জিতবে, সেই প্রশ্নে খেলা না হওয়া পর্যন্ত ডালিয়া আকতার এখনই সারাংশ টানতে রাজী নন।

তিনি বলেছেন, নকআউট রাউন্ডে সব দলই খেলবে মরিয়া হয়ে। এখন দলগুলো নতুন পরিকল্পনা এবং শক্ত মনোবল নিয়ে খেলতে আসবে। ফলে খেলার আগে ফরাফল নিয়ে ভাবাটা বেশ মুশকিল বলে তিনি মন্তব্য করেছেন।

শেষ-ষোলো পর্বের প্রথমদিনেই আরেকটি খেলা আছে উরুগুয়ে এবং পর্তুগালের মধ্যে।

সেই খেলা নিয়েও আগাম কিছু ভাবতে চান না ডালিয়া আকতার।

তিনি বলছেন, প্রথম রাউন্ডে যেসব দল ভাল খেলে থাকে, অনেক সময় নকআউট রাউন্ডে এসে সে চেহারাটা বদলে যায়। তো এবার প্রথম রাউন্ডে আমরা যেভাবে খেলা দেখেছি,সেখানে অন্যরকম কিছু যদি হয়, সেটাকে অবাস্তব বা অস্বাভাবিক কিছু বলা যাবে না। কারণ আগের বিশ্বকাপগুলোতে অনেক ঘটনা ঘটেছে।

তিনি মনে করেন, নকআউট রাউন্ডে সব দলই ফর্মে আসবে এবং খেলাগুলো প্রতিযোগিতাপূর্ণ হবে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর