তা হলে কি মেসির বিশ্বকাপ জেতা হল না!

তা হলে কি মেসির বিশ্বকাপ জেতা হল না!

তা হলে কি মেসির বিশ্বকাপ জেতা হল না!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ফ্রান্সের বিপক্ষে হারের পর আর্মব্যান্ড খুলতে খুলতে মেসির মাঠ ছাড়ার দৃশ্যটা দেখেছেন? রাজ্যের সব বিষাদ আর ব্যথার প্রতিচ্ছবি ওই মুখটা। নাহ্, এবারও হলো না! এবার যেহেতু হলো না তাহলে আর কবে? ইঙ্গিতটা দিয়েছিলেন গত মার্চেই। সংবাদমাধ্যমকে বলেছিলেন, ‘রাশিয়ায় বিশ্বকাপ জিততে না পারলে জাতীয় দল ছেড়ে দেওয়াই হবে একমাত্র পথ। ’ কিন্তু বিশ্বকাপ শুরুর কিছুদিন আগে ভাবনাটা উল্টে ফেলেন, ‘বিশ্বকাপ জিততে না পারলেও আমি জাতীয় দলের হয়ে খেলা চালিয়ে যাব।

আশার ভেলায় চড়ে সম্ভবত এ কথাটা বলেছিলেন মেসি। সামাজিক যোগাযোগমাধ্যমে অন্তত এ কথাই বলা হচ্ছে। বেশির ভাগের যুক্তিটা হলো, মেসি এর আগেও অবসর ঘোষণা করে ফিরেছেন। গত মার্চে তাঁর সেই অবসরের ইঙ্গিতটা পাল্টেছে বিশ্বকাপ শুরুর কদিন আগে।

আর এবার যেহেতু শেষ ষোলো থেকেই বিদায় ঘটল, তাই সিদ্ধান্তটা যে আবার পাল্টাবে, তা সেই নিশ্চয়তা কে দেবে! আর তাই কাজানে আজ মেসির বিষণ্ন মুখে মাঠ ছাড়ার দৃশ্যটা সম্ভবত বিশ্বকাপে তাঁর শেষ ছবি হয়ে রইল—এমনটাই মনে করছেন ফুটবলপ্রেমীরা। শুধু মেসিই পারেন এই ভাবনাটা উল্টে দিতে।

তবে আর্জেন্টিনার হয়ে আজ যে কাজটা তিনি করতে পারেননি সেটা হলো, নকআউট পর্বে গোল। কে জানে, মেসি জ্বলে উঠলে স্কোরলাইন হয়তো অন্য রকমও হতে পারত! কিন্তু বিশ্বকাপের নকআউট পর্ব থেকে মেসিকে আবারও খালি হাতেই ফিরতে হলো। অবিশ্বাস্য হলেও সত্যি, বিশ্বকাপের নকআউট পর্বে এ পর্যন্ত ৮ ম্যাচ খেলে বিশ্বের অন্যতম সেরা ফুটবলারটি গোলের মুখ দেখেননি! সময়ের হিসাবে তা ৭৫৬ মিনিট। এই খরা কাটবে না বাড়বে, নাকি এখানেই থেমে রইবে তা মেসির সিদ্ধান্তের ওপরই নির্ভর করছে। আপাতত আর্জেন্টিনা-সমর্থকেরা ভাবতেই পারেন, বিশ্বকাপটা জেতাই হলো না মেসির।


(নিউজ টোয়েন্টিফোর/কেআই)

সম্পর্কিত খবর