ডাক্তার না আসায় মৃত বাচ্চা প্রসব, থানায় মামলা

ম্যাপ

ডাক্তার না আসায় মৃত বাচ্চা প্রসব, থানায় মামলা

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইল ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসকের দায়িত্বে অবহেলায় প্রসূতির বাচ্চা মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভূঞাপুর উপজেলার মৃত তোজাম্মাল হোসেনের ছেলে ফারুক হাসান অভিযুক্ত চিকিৎসকের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন।

প্রসুতির স্বামী ফারুক জানান, গতকাল রাতে প্রসূতির প্রসব বেদনা শুরু হয়। পরে প্রসূতিকে ভূঞাপুর উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য টাঙ্গাইল ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপালে প্রেরণ করেন।

রাত ১১টায় টাঙ্গাইল জেনারেল হাসপাতালে আসার পর প্রসূতি যন্ত্রনায় ছটফট করতে থাকলেও তার কোন প্রকারের চিকিৎসা দেওয়া হয়নি।

আরও পড়ুন:গাইনির বিরুদ্ধে কাজে ফাঁকির অভিযোগ, সেবা বঞ্চিত প্রসূতিরা

পরে কর্তব্যরত নার্স কর্তৃক জানা যায়, ডা. আফরোজার ডিউটি থাকলেও তিনি বাসায় আছেন। পরে তাকে রোগীর অবস্থা বিস্তারিত জানালেও তিনি কোন অবস্থাতেই হাসপাতালে আসেননি। পরবর্তীতে কোন ডাক্তার-নার্স ছাড়াই একটি মৃত বাচ্চা প্রসব করে প্রসূতি।

আরও পড়ুন:ভোলায় ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু নিয়ে উত্তেজনা 

চিকিৎসকের দায়িত্বে অবহেলার কারণেই প্রসূতি মৃত বাচ্চা প্রসব করেছে বলে অভিযোগ ফারুক হাসানের। তিনি অভিযুক্ত চিকিৎসকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।

আরও পড়ুন: পেটে সন্তান রেখেই অপারেশন সমাপ্ত!

এদিকে বাচ্চাটি মারা যাওয়ায় ওই পরিবারে শোকের মাতম চলছে। খবরটি শোনার পর থেকে শিশুটির মা বার বার জ্ঞান হারাচ্ছেন।

আরও পড়ুন: প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণ, অভিযুক্ত চিকিৎসক

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক (প্রশাসন) ডা. মো. সদর উদ্দীন জানিয়েছেন, অভিযোগের ভিত্তিতে অবশ্যই তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।