ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশর প্রথম টেস্ট আজ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশর প্রথম টেস্ট আজ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ফুটবল বিশ্বকাপ কারণে আড়ালে চলে গেছে বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ সফর। কিন্তু ক্রিকেট খেলুড়ে দেশ হিসেবে ভুলে গেলে হবে না আজ বুধবার থেকেই শুরু হচ্ছে ক্যারিবীয়দের বিপক্ষে টাইগারদের দুই টেস্টের প্রথমটি। এরপর আছে তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি ম্যাচের পূর্ণাঙ্গ সিরিজ। অ্যান্টিগার নর্থ সাউন্ডে অনুষ্ঠিত হবে দুই দলের প্রথম টেস্ট।

ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

এরই মধ্যে প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ একাদশ নিয়ে শুরু হয়েছে গুঞ্জন। শোনা যাচ্ছে, সাত ব্যাটসম্যান ও তিন পেসার নিয়ে মাঠে নামবে সাকিব বাহিনী। উইকেট, পরিবেশ ও ক্যারিবীয়দের বোলিং ও ব্যাটিং লাইনআপের আলোকে এ একাদশ সাজানো হয়েছে।

এ প্রথম নতুন কোচ স্টিভ রোডসের অধীনে খেলতে নামছে বাংলাদেশ। চাউর হয়েছে, এ টেস্টে নেই বাঁ-হাতি ওপেনার ইমরুল কায়েস। এ ছাড়া বাইরে থাকছেন বাঁহাতি টপ অর্ডার নাজমুল হোসেন শান্ত, পেসার শফিউল ইসলাম ও বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলাম।

-----------------------------------------------------------------
আরও পড়ুন : প্রস্তুতি ম্যাচ ড্রতে সারলো টাইগাররা

-----------------------------------------------------------------

ফলে তামিম ইকবালের সঙ্গে ইনিংস ওপেন করবেন লিটন দাস। এছাড়া অটোমেটিক চয়েস হিসেবে থাকছেন মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ। মিডলঅর্ডারে সাত নম্বরে সুযোগ পাচ্ছেন উইকেটরক্ষক-ব্যাটসনম্যান নুরুল হাসান সোহান।

স্পিন আক্রমণে সাকিবের সঙ্গী অফ স্পিনার মেহেদি হাসান মিরাজ। আর পেস আক্রমণে নেতৃত্ব দেবেন রুবেল হোসেন। তার সঙ্গী কামরুল ইসলাম রাব্বি ও আবু জায়েদ রাহী। এ নিয়ে টেস্ট অভিষেক হতে যাচ্ছে রাহীর।

বাংলাদেশ সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, কামরুল ইসলাম রাব্বি ও আবু জায়েদ রাহী।
 


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর