আর্জেন্টিনার পরবর্তী কোচ গার্দিওলা!

আর্জেন্টিনার পরবর্তী কোচ গার্দিওলা!

ক্রীড়া ডেস্ক

রাশিয়া বিশ্বকাপে যাচ্ছেতাই পারফরমেন্সে টালমাটাল আর্জেন্টাইন শিবিরে। কোনোরকমে গ্রুপ পর্বের বাধা টপকালেও দ্বিতীয় রাউন্ডে ফ্রান্সের কাছে ৪-৩ ব্যবধানে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েছে আর্জেন্টিনা। আর তাই দাবি উঠেছে কোচ ছাঁটাইয়ের। আদৌ সাম্পাওলি বহিষ্কার হবেন কি না, সেটা সময়ই বলে দিবে।

তবে বাতাসে নতুন গুঞ্জন ভেসে বেড়াচ্ছে- আর্জেন্টিনার নতুন কোচ হতে পারেন পেপ গার্দিওলা।

এমন গুঞ্জনে গার্দিওলা নিজেও অবশ্য অবাক হওয়ার কথা। কেননা ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটির সঙ্গে ক’দিন আগেই ২০২১ সাল পর্যন্ত চুক্তি নবায়ন করেছেন এই স্প্যানিশ। বিষয়টি জেনেও আর্জেন্টাইন দৈনিক ‘টিএন দেপোর্টিভো’র সাংবাদিক পাবলো চেশিনি এই বোমাটি ফাটিয়েছেন।

বাৎসরিক ১২ মিলিয়ন ডলারে ২০২২ বিশ্বকাপ পর্যন্ত গার্দিওলাকে কোচ নিয়োগ করতে চাচ্ছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। স্প্যানিশ দৈনিক এএসের ভাষ্য মতে, গার্দিওলার বেতনের অর্ধেক দিবে এএফএ এবং বাকি অর্ধেক দিবে আর্জেন্টাইন টেলিভিশন চ্যানেল ‘তরনেওস’।

এর আগে ম্যারাডোনা যখন ২০০৮-২০১০ সালে আর্জেন্টিনার কোচ ছিলেন তখন একবার কথোপকথনের মাঝে আর্জেন্টিনার কোচ হওয়ার ইচ্ছে প্রকাশ করেছিলেন গার্দিওলা। তাছাড়া গার্দিওলার সঙ্গে ম্যান সিটির আর্জেন্টাইন তারকা সার্জিও আগুয়েরোরও ঘনিষ্ঠতা বিরাজমান। মূলত মেসির খেলার ধরণ এবং গার্দিওলার খেলানোর স্টাইলে অনেক মিল থাকায় তাকে কোচ হিসেবে চাচ্ছে আর্জেন্টিনা।

তবে গার্দিওলার আর্জেন্টিনার কোচ হওয়ার এমন গুঞ্জন ধোপে টিকবে তো? কেননা, ইতোমধ্যে আলবিসেলেস্তেদের কোচ হওয়ার দৌঁড়ে এগিয়ে রয়েছেন পেরুর বর্তমান কোচ রিকার্ডো গারেসা এবং রিভার প্লেটের কোচ মার্সেলো গালার্দো।

সূত্র: সিটি ওয়াচ

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর