জামায়াত-বিএনপির সম্পর্ক মধুর: হাছান মাহমুদ

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

জামায়াত-বিএনপির সম্পর্ক মধুর: হাছান মাহমুদ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিএনপি জামায়াতের সম্পর্কে মান অভিমান চলছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

শুক্রবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির গোল টেবিল মিলনায়তনে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

বিএনপি জামায়াতের সম্পর্ক একদম গভীর প্রেমের মতো মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, বিএনপি জামায়াতের সম্পর্কে নাকি চির ধরেছে। আসলে সম্পর্কে কোনও চির ধরে নাই।

বিএনপি জামায়াতের সম্পর্ক এতই মধুর যে এখন একটু মান অভিমান চলছে মাত্র। কারণ সামনে যে নির্বাচন তা নিয়ে একটু দর কষাকষি হচ্ছে। বিএনপি জামায়াতের সম্পর্ক একদম গভীর প্রেমের মতো। গভীর প্রেমে যেমন মান অভিমান হয়, তাদের মধ্যেও মান অভিমান চলছে।

 হাছান মাহমুদ বলেন, যেই দলের নেতারা বলেন খালেদা জিয়া জেলে থাকলে তাদের ভোট বাড়ে এবং খালেদা জিয়া জেলে থাকলে তাদের লাভ হবে তারাই খালেদা জিয়াকে নিয়ে ষড়যন্ত্রে লিপ্ত। আমি রিজভী সাহেবকে অনুরোধ করে বলছি খালেদা জিয়াকে নিয়ে যারা ষড়যন্ত্রে লিপ্ত তাদের থেকে এই মুক্তি প্রক্রিয়া মুক্ত রাখুন। এতে আমি আশা করি আইনি প্রক্রিয়ায় মুক্ত করতে আপনারা কিছুটা লাভবান হবেন।

হাছান মাহমুদ বলেন, পেট্রোল বোমা দিয়ে মানুষ মারার সময় আপনার উদ্বিগ্ন হন নাই কেন? তখন আপনাদের দেখা যায় নাই কেন? যখন জীবন্ত মানুষের গায়ে পেট্রোল বোমা মেরে পুড়িয়ে মারা হলো তখন উদ্বিগ্ন অভিভাবক এবং শিক্ষকরা কোথায় ছিলেন? আসলে আপনারা সবাই মিলে ষড়যন্ত্র করতে চাচ্ছেন। কোনো ষড়যন্ত্রে কাজ হয় নাই এখন বিএনপি এবং ১/১১ র কুশীলবদের সঙ্গে মিলে একটি বিশেষ পরিস্থিতি সৃষ্টি করতে চায়।

গাজীপুর সিটি নির্বাচনের কথা উল্লেখ করে তিনি বলেন, তারা জানে নির্বাচনে কোনো লাভ হবে না। ২ লাখ ভোটের ব্যবধানে হেরে তারা এখন উঠোন বাঁকার গল্প করে। ২০-৫০ হাজার ভোটের ব্যবধান হইলেও অন্য কথা ছিল। তাদের প্রার্থী আবার কেমন? দুইজন ধরে উঠাইতে হয় আর বসাইতে হয়। যেই প্রার্থীকে দুইজন ধরে উঠাইতে হয় সেই দলকেও কয়েকজন ধরে উঠাইতে হবে। সুতরাং ষড়যন্ত্র করে লাভ নেই। আমি বিএনপিকে, ১/১১ র কুশীলবদের অনুরোধ জানাবো উদ্বিগ্ন অভিভাবকদের ব্যানারে কিংবা অন্য কোনও ব্যানারে আপনাদের পরিচয় গোপন করার কোনও সুযোগ নাই। আমরা জানি আপনারা হচ্ছেন ষড়যন্ত্রকারী।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)
 

সম্পর্কিত খবর