কোটা আন্দোলনের নামে সরকারবিরোধী আন্দোলন হচ্ছে : নৌমন্ত্রী

ফাইল ছবি

কোটা আন্দোলনের নামে সরকারবিরোধী আন্দোলন হচ্ছে : নৌমন্ত্রী

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, কোটা আন্দোলনের নামে সরকারবিরোধী আন্দোলন হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিমধ্যে ঘোষণা দিয়েছেন, দেশে কোনো কোটা পদ্ধতি থাকবে না। এই কোটা পদ্ধতি প্রধানমন্ত্রী বাতিল করে দিয়েছেন। শেখ হাসিনা সরকার এই কোটা পদ্ধতি বাতিলের লক্ষ্যে একটি কমিটি করেছে।

কমিটি বিষয়টি যাচাই-বাছাই করে রিপোর্ট দেওয়ার পরই কার্যকর হবে।

শুক্রবার (০৬ জুলাই) সকালে মাদারীপুরে আচমত আলী খান সেতুর অ্যাপ্রোচ থেকে বাবনাতলা পর্যন্ত সংযোগ সড়কের উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

শাজাহান খান বলেন, সময় বলে দেবে কোটা বিষয়ে সমাধান কী? কোটা আন্দোলনে ছাত্রলীগের কর্মীরা হামলা করছে বলে আমি বিশ্বাস করছি না। কোটা আন্দোলন জামায়াত-শিবির গোপনে করতে পারে।

এ হামলার পেছনে তাঁদের হাত রয়েছে।

জামায়াত-শিবির, রাজাকার, স্বাধীনতাবিরোধীদের সন্তানদের চাকরি দেশে হবে না, উল্লেখ করে তিনি বলেন, শেখ হাসিনার সরকার যত দিন ক্ষমতায় রয়েছে, তত দিন স্বাধীনতাবিরোধীদের সন্তানদের সরকারি চাকরি হতে দেবে না। ভিয়েতনাম, জার্মানিসহ পৃথিবীর কোথাও স্বাধীনতাবিরোধী সন্তানদের চাকরি হয় না। তাই বাংলাদেশেও তাদের চাকরি হবে না।

নৌমন্ত্রী বলেন, সরকারের পক্ষ থেকে যাঁরা স্বাধীনতাবিরোধী তাঁদের চিহ্নিত করতে হবে। তাঁদের সেখান থেকে বরখাস্ত করতে হবে। কারণ তাঁরা সরকারের পক্ষে চাকরি করেও ষড়যন্ত্র করছেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মিয়াজউদ্দিন খান, জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ সরোয়ার হোসেন, খোয়াজপুর ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ আলী মুনশি প্রমুখ।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর